বুধবার, ০১ এপ্রিল ২০২০

English Version

ইউনুস আলী সরকার ছিলেন জনদরদি চিকিৎসক

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা
৬৪দিন
:
১১ঘণ্টা
:
৩৯মিনিট
:
৫৬সেকেন্ড
No icon তারকা স্বাস্থ্যকথা

স্বাস্থ্য ডেস্ক: ১০ জানুয়ারি’২০: সদ্য প্রয়াত গাইবান্ধা-৩ আসনের সংসদ সদস্য মো. ইউনুস আলী সরকারের প্রতি স্মৃতিচারণ করে জাতীয় সংসদ সদসরা বলেছেন, তার মৃত্যুতে দেশ একজন সমাজসেবক এবং জনদরদি চিকিৎসককে হারালো।

বৃহস্পতিবার জাতীয় সংসদের অধিবেশনে সদ্য প্রয়াত মো. ইউনুস আলী সরকারের শোক প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নিয়ে এ কথা বলেন তারা। পাশাপাশি সংসদ সদস্যরা সদ্য প্রয়াত সংরক্ষিত আসনের সাবেক সংসদ সদস্য ফজিলাতুন্নেছা বাপ্পির স্মৃতি প্রতিও শ্রদ্ধা জ্ঞাপন করেন এবং তার কর্মজীবনের বিভিন্ন দিক তুলে ধরেন। অধিবেশনে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সভাপতিত্ব করেন।

আলোচনায় অংশ নিয়ে বিরোধীদলের নেতা রওশন এরশাদ বলেন, তিনি একজন চিকিৎসক ছিলেন। পাশাপাশি সমাজ সেবকও ছিলেন। আমাদের দেশে অনেক চিকিৎসক আছেন, কিন্তু দুস্থদের বিনা টাকায় চিকিৎসা করাতেন। আমরা একজন ভালো মানুষকে হারিয়েছি। তার মতো ভালো মানুষের আমাদের প্রয়োজন ছিলো।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম বলেন, ইউনুস আলী সরকারের রাজনৈতিক জীবন সহজ ছিলো না। বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি করার কারণে তার অনেক নির্যাতন ভোগ করতে হয়েছে। তার মৃত্যুতে দেশ একজন নিবেদিত রাজনীতিককে হারালো, এলাকার মানুষ একজন দরদিকে হারালো।

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদ বলেন, তার চেতনায় ছিলো জাতির জনক বঙ্গবন্ধুর রাজনীতি। স্বাধীনতার চেতনার রাজনীতি। পরিবারকেও তিনি সেই শিক্ষা দিয়ে গেছেন। তিনি একজন সমাজসেবক ছিলেন। তার অকাল মুত্যুতে দেশ একজন সমাজসেবককে হারালো।

আলোচনায় আরও অংশ নেন, ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া, হাবিব-এ মিল্লাত, আবুল কালাম মো. আহসানুল হক চৌধুরী, খালেদা খানম, সুলতান মুহাম্মদ মনসুর আহমদ ও বিরোধীদলের চিফ হুইপ মশিউর রহমান রাঙ্গা।

সর্বশেষ খবর

  দুধ, ডিম, মাছ ও মাংসের সংকট মোকাবেলায় ব্যবস্থা নিয়েছে সরকার: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী


  করোনাভাইরাস: দেশে নতুন একজনের মৃত্যু সংক্রমিত আরও ৩


  সবার পিপিইর প্রয়োজন নাই: প্রধানমন্ত্রী


  দেশে ২৪ ঘণ্টায় আরও দুই জন করোনা রোগী শনাক্ত


  বিএসএমএমইউ'তে মেডিসিন, সার্জারি, বক্ষব্যধিসহ বিভিন্ন বিভাগে হেল্প লাইন চালু


  দেশের সব স্টেডিয়াম করোনা রোগীদের জন্য ব্যবহার করা যাবে: যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী


  দেশে ২৪ ঘণ্টায় করোনায় নতুন আক্রান্ত ১, সুস্থ ৪


  সবকিছু উপেক্ষা করে চিকিৎসক সমাজ হিরোর মতো করোনা যুদ্ধ মোকাবেলা করবে: বিএসএমএমইউ উপাচার্য


  করোনায় মৃত্যু ৩৪ হাজার ছুঁই ছুঁই, আক্রান্ত ৭ লক্ষাধিক


  করোনাভাইরাস: দেশবাসীর জন্য প্রধানমন্ত্রীর চার বার্তা


সর্বাধিক পঠিত খবর






চীনের পাঠানো চিকিৎসা সরঞ্জাম আসছে আজ