বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০

English Version

করোনাভাইরাস: যমুনা গ্রুপের চেয়ারম্যান বাবুলের মৃত্যু

No icon তারকা স্বাস্থ্যকথা

ডেস্ক রিপোর্ট, ১৪ জুলাই, ২০২০: দেশের শীর্ষস্থানীয় ব্যবসায়ী, যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন।

সোমবার বিকাল ৪টা ৫ মিনিটে ঢাকার এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

করোনাভাইরাস পরীক্ষার ফল ‘পজিটিভ’আসায় গত ১৪ জুন এভারকেয়ারে ভর্তি হয়েছিলেন বাবুল। তার বয়স হয়েছিল ৭৪ বছর। বাবুলের স্ত্রী সালমা ইসলাম একজন সংসদ সদস্য।

তাদের ছেলে শামীম ইসলাম যমুনা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক। তিন মেয়ে- শারিয়াত তাসরিন সোনিয়া, মনিকা নাজনীন ইসলাম এবং সুমাইয়া রোজালিন ইসলাম যমুনা গ্রুপের পরিচালক।

সাইফুল আলম জানান, করোনাভাইরাসে আক্রান্ত নুরুল ইসলাম বাবুলের কিডনি ক্ষতিগ্রস্ত হয়েছিল। তার চিকিৎসায় ১০ সদস্যের একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছিল এভার কেয়ারে। এর বাইরেও চীন ও সিঙ্গাপুরের বিশেষজ্ঞ চিকিৎসকদের মতামত নেওয়া হয়েছিল। কিন্তু তাকে বাঁচানো যায়নি।

যমুনা বাংলাদেশে বড় শিল্প গ্রুপগুলোর একটি। তৈরি পোশাক ও টেক্সটাইল, রাসায়নিক, চামড়া, ইলেকট্রনিক্স, বেভারেজ, টয়লেট্রিজ, নির্মাণ ও আবাসন খাতে ছড়িয়ে আছে এ গ্রুপের ব্যবসা।

বাংলাদেশের অন্যতম ধনী এ ব্যবসায়ী বিভিন্ন সময়ে বিতর্কেও জড়িয়েছেন। ভূমি দখল, কর ফাঁকিসহ বিভিন্ন অভিযোগে মামলা হয়েছে বাবুলের বিরুদ্ধে, কয়েকবার গ্রেপ্তারও হতে হয়েছে।

মঙ্গলবার জোহরের নামাজের পর যমুনা ফিউচার পার্ক মসজিদ প্রাঙ্গণে জানাজা শেষে বনানী কবরস্থানে দাফন করা হবে নুরুল ইসলাম বাবুলকে।

সর্বাধিক পঠিত খবর

ঘর থেকেই বেশি ছড়াচ্ছে করোনা: গবেষণা



মা'কে হারালেন সাদিয়া ইসলাম মৌ