google-site-verification=pleBAPcUT-HwHq3xSe6nAu868BfTgpgJAuvqe5HWCsM

বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০

English Version

করোনায় মারা গেলেন নাট্যনির্মাতা-প্রযোজক মোহাম্মদ বরকত উল্লাহ

No icon তারকা স্বাস্থ্যকথা

ডেস্ক রিপোর্ট, ৪ আগস্ট, ২০২০: না ফেরার দেশে চলে গেলেন নাট্যনির্মাতা ও প্রযোজক মোহাম্মদ বরকত উল্লাহ। করোনা ভাইরাসের কাছে পরাস্ত হয়ে সোমবার সকাল ৯টা ৩০ মিনিটে রাজধারীর গ্রীনলাইফ হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

বাংলাদেশ টেলিভিশনের অসংখ্য দর্শকপ্রিয় নাটকের নির্মাতা মোহাম্মদ বরকত উল্লাহ। রাষ্ট্রীয় এ টিভি চ্যানেলের দর্শকপ্রিয় সব নাটকের সঙ্গে জাড়িয়ে আছে গুণী এই নির্মাতার নাম। তার নির্মিত দর্শকপ্রিয় নাটকের মধ্যে রয়েছে- ‘কোথাও কেউ নেই’, ‘সকাল-সন্ধ্যা’, ‘ঢাকায় থাকি’। 

মোহাম্মদ বরকত উল্লাহ বিশিষ্ট নৃত্যশিল্পী জিনাত বরকত উল্লাহর স্বামী এবং দর্শকপ্রিয় অভিনেত্রী বিজরী বরকতুল্লাহর বাবা।

জানা যায়, করোনা ছাড়াও মোহাম্মদ বরকত উল্লাহ বিভিন্ন শারীরিক সমস্যায় ভুগছিলেন। তার শারীরিক অবস্থা বেশি অবনতি হওয়ায় রোববার রাতে তাকে গ্রীনলাইফ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে ভেন্টিলেশনে ছিলেন তিনি।

সেই সময় ফেসবুকে এক স্ট্যাটাসে তার মেয়ে বিজরী বরকত উল্লাহ লেখেন, ‘বাবাকে আইসিইউতে নেওয়া হয়েছে। তিনি ভেন্টিলেশন সাপোর্টে রয়েছেন। তিনি করোনাক্রান্ত। সবার কাছে বাবার জন্য দোয়া চাই।

কিন্তু শেষ রক্ষা হলো না। সোমবার সকালে তিনি চলে গেছেন সবাইকে ছেড়ে। তার মৃত্যুকে শোকে ছায়া ছড়িয়ে পড়েছে সাংস্কৃতিক অঙ্গনে। সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই গুণী এই নির্মাতা-প্রযোজকের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন।

সর্বাধিক পঠিত খবর

জ্বর কেমন হলে বুঝবেন করোনার লক্ষণ


নায়ক ফারুকের অবস্থার আরো অবনতি


করোনাই শেষ মহামারি নয়: ডব্লিউএইচও





রাশিয়ার করোনা ভ্যাকসিনে সুস্থ হচ্ছেন অনেকেই