রবিবার, ২০ অক্টোবর ২০১৯

English Version

দেশে ও প্রবাসে ‘রাত্রীর যাত্রী’

No icon ফিল্ম

আমার বিনোদন ডেস্ক: হাবিবুল ইসলাম হাবিব পরিচালিত ‘রাত্রীর যাত্রী’ চলচ্চিত্রটি এখন শুধুই একটি ছবি নয়, এটি এখন দেশে-প্রবাসে সামাজিক সংগঠনে রূপান্তিত হয়েছে।

দেশের প্রতিটি জেলা-উপজেলা এবং প্রবাসে ইউএসএ, কানাডা, মন্টিয়ল, টরেন্টো, লন্ডন, ব্রাজিল, আর্জেন্টিনা, সাউথ আফ্ররিকা, অস্টেলিয়া, মালোয়েশিয়া, কোলকাতা, জাপানসহ বিভিন্ন দেশে সহযোদ্ধারা ‘রাত্রীর যাত্রী’ নিয়ে কাজ করে যাচ্ছে।

‘রাত্রীর যাত্রী’ পরিচালক হাবিবুল ইসলাম হাবিব জানান, শুরু দিকে সহযোদ্ধা বন্ধুরা শুধু ছবি নিয়ে প্রচারণা চালালেও এক পর্যয়ে এটি সামাজিক যোগাযোগের মাধ্যম হয়ে গিয়েছে। দেশ-বিদেশের সহযোদ্ধারা ‘রাত্রীর যাত্রী’র মাধ্যেমে এটির প্রচরণার পাশাপাশি নিজেদের মধ্যে বন্ধুত্বকে আরো সুদৃঢ় করছে।

‘রাত্রীর যাত্রী’ দেশের প্রথম কোন ছবি যা সবাইকে নিয়ে এমন কাজ করছে। আমার জানা মতে - হলে গিয়ে ছবির দেখার আহবান জানিয়ে এমন প্রচারণা আর হয় নাই। ‘‘আমার ছবি, আমার দেশ, রাত্রী যাত্রী সহযোদ্ধা বন্ধুরা জয় বাংলাদেশ’ এই স্লোগান নিয়ে দর্শকদের হলমূখী করার উদ্যেশে ‘রাত্রীর যাত্রী’ টিম কাজ করে যাচ্ছে।

মূলত এই প্রচারণার জন্যই ‘রাত্রীর যাত্রী’ কাজ প্রায় সম্পন্ন হয়ে গেলেও মুক্তি দিতে একটু সময় নিচ্ছেন তা জানালেন পরিচালক।

উল্লেখ্য, রাত্রীর যাত্রী সিনেমার কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন— চিত্রনায়িকা মৌসুমী, সালাহউদ্দিন লাভলু, আনিসুর রহমান মিলন, এ টি এম শামসুজ্জামান, শহিদুল আলম সাচ্চু, অরুণা বিশ্বাস, মারজুক রাসেল, সোনিয়া হোসেন, শিমুল খান,  আনান জামান, জিয়া তালুকদার, মুক্তা হাসান, লায়লা নাঈম, সাদিয়া আফরিন ও একটি বিশেষ চরিত্রে নায়ক সম্রাট।

এরই মধ্যে ‘রাত্রীর যাত্রী’ সিনেমার আইটেম গান ‘আমি সুন্দরী নারী’ ইউটিউবে মুক্তি দেওয়ার পর বেশ সাড়া মিলেছে। গানটিতে নৃত্য করেছেন আইটেম কন্যা লায়লা নাঈম এবং কণ্ঠ দিয়েছেন ব্রিটেন প্রবাসী শিল্পী রুবাইয়াত জাহান।

এ চলচ্চিত্রের কাহিনী, সংলাপ, চিত্রনাট্য ও পরিচালনা করেছেন হাবিবুল ইসলাম হাবিব। গত ২০ অক্টোবর বিএফডিসিতে এটির মহরত অনুষ্ঠিত হয়। রাত্রীর যাত্রী প্রযোজনা করছে ব্যাংক অব অডিও ভিজুয়াল আর্টস।

সর্বশেষ খবর

  ডায়েটের ক্ষেত্রে হরহামেশাই যে ভুলগুলো হয়ে থাকে


  ২০ অক্টোবর’৭১: নয়াদিল্লীতে মার্শাল টিটো ও ইন্দিরা গান্ধীর মধ্যে আলোচনা শেষে এক যুক্ত ইস্তেহার প্রকাশিত হয়


  ১৯ অক্টোবর’৭১: “ভারত ও পাকিস্তানের সীমান্ত এলাকায় ভয়াবহ পরিস্থিতি বিরাজ করছে”


  নিঃসন্তান দম্পতিদের জন্য নতুন আশা


  সুবিধাবঞ্চিত শিশুদের পাশে রিয়াল মাদ্রিদ ফাউন্ডেশন


  ভারতের অপুষ্টিতে মারা যায় ৬৯ শতাংশ শিশু


  লিভারকে পরিষ্কার রাখে যে ৩টি খাবার


  মশাবাহিত রোগ নিয়ন্ত্রণে আলাদা সেল হচ্ছে : স্থানীয় সরকারমন্ত্রী


  উন্নত রাষ্ট্র হতে গেলে খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিত করতে হবে: তথ্যমন্ত্রী


  তরুণ প্রজন্মকে মোবাইল অ্যাপসের আসক্তি থেকে বের হয়ে আসতে হবে' | স্বাস্থ্যের তাজা খবর


সর্বাধিক পঠিত খবর





শরীরের কার্যক্ষমতা বাড়িয়ে তোলে - আমলকি



মিলল প্লাস্টিক বধের ‘অস্ত্র’!


ম্যাজিকের মতো অসুখ সারবে নিমপাতায়