শুক্রবার, ০৬ ডিসেম্বর ২০১৯

English Version

কানে প্রশংসিত ডিয়েগো ম্যারাডোনা

No icon আমার বিনোদন

আমার বিনোদন ডেস্ক: দারিদ্র্যের বেড়াজাল ভেঙে সাফল্যের শিখরে পৌঁছান আর্জেন্টাইন ফুটবল কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনা। তার ওপর নির্মিত নতুন প্রামাণ্যচিত্র প্রশংসিত হয়েছে কানসৈকতে। এর নাম ‘ডিয়েগো ম্যারাডোনা’।

১৯ মে কান চলচ্চিত্র উৎসবের আউট অব কম্পিটিশন বিভাগে এই ছবি প্রিমিয়ার অনুষ্ঠিত হয়েছে। কাঁধের ইনজুরির কারণে দক্ষিণ ফরাসি উপকূলে আসতে পারেননি ম্যারাডোনা। তিনি এখন চিকিৎসকদের পর্যবেক্ষণে আছেন। যদিও আশা করা হচ্ছিল, লালগালিচায় তাকে ঘিরে উন্মাদনা ছড়াবে। কানে আসতে না পেরে ৫৮ বছর বয়সী এই কিংবদন্তি অনুতপ্ত বলে জানিয়েছেন প্রামাণ্যচিত্রটির নির্মাতা ভারতীয় বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক আসিফ কাপাডিয়া।

ডিয়েগো ম্যারাডোনা ২ ঘণ্টা ১০ মিনিট ব্যাপ্তির প্রামাণ্যচিত্রটিতে ইতালিয়ান দল নেপোলি ও আর্জেন্টিনার অধিনায়ক হিসেবে বিশ্বকাপ জয়ের গৌরবময় ক্যারিয়ারের পাশাপাশি ম্যারাডোনার বেহিসেবি জীবন ও মাদকাসক্ত অধ্যায় তুলে ধরা হয়েছে। তার ব্যক্তিগত সংগ্রহশালায় থাকা ৫০০ ঘণ্টারও বেশি অদেখা ফুটেজ থেকে বাছাই করে এটি সাজানো হয়েছে।

১৯৮৪ সালে ৫ জুলাই ইতালির নেপোলিতে বিশ্বরেকর্ড দামে যোগ দেন ম্যারাডোনা। বাকিটা ইতিহাস। ইউরোপের দলটিকে প্রথমবার শিরোপা এনে দেন ফুটবলের এই জাদুকর। কিন্তু নেপলসে থাকাকালেই মাদকের অন্ধকার দিক গ্রাস করেছিল তার জীবন।

 

 

 

 

সর্বাধিক পঠিত খবর


আলসারের লক্ষণগুলো জেনে নিন



চূড়ান্তভাবে নিষিদ্ধ হলো রেনিটিডিন




ধেয়ে আসছে ঘূর্ণিঝড় 'বুলবুল'