রবিবার, ১৮ আগস্ট ২০১৯

English Version

চিত্রনায়িকা পূর্ণিমার এই ৯ তথ্য জানেন কি?

No icon আমার বিনোদন

স্বাস্থ্য ডেস্ক: ১০ আগস্ট’ ১৯: পূর্ণিমা সত্যিই যেন পূর্ণিমার আলোর ন্যায় দ্যুতি ছড়াচ্ছেন। দেশীয় চলচ্চিত্রের অন্যতম জনপ্রিয় নায়িকা পূর্ণিমা। প্রায় দুই যুগ ধরে অভিনয় করে দর্শক মাতিয়ে আসছেন তিনি। এখনও রূপে গুণে অনন্যা তিনি। ক্যারিয়ারে শুরুতেই পূর্ণিমা নায়ক হিসেবে পেয়েছিলেন সেই সময়ের হার্টথ্রব রিয়াজকে। প্রথম ছবি দিয়েই বাজিমাত করেছিলেন। তারপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি তার।

আজকে পাঠকদের জন্য আমরা পূর্ণিমার জানা-অজানা ৯টি তথ্য তুলে ধরছি।

১. সারাদেশ তাকে পূর্ণিমা নামে চিনলেও বাসায় সবাই ডাকে রীতা নামে। তবে তার আসল নাম দিলারা হানিফ।

২. পূর্ণিমার পৈতৃক বাড়ি চট্টগ্রামের ফটিকছড়িতে হলেও জন্ম এবং বেড়ে ওঠা ঢাকায়। জন্মগ্রহণ করেন ১৯৮১ সালের ১১ জুলাই ।

৩. ১৯৯৭ সাল প্রথম জাকির হোসেন রাজুর ‘এ জীবন তোমার আমার’ সিনেমায় রিয়াজের বিপরীতে অভিষেক হয় তার। রিয়াজের বিপরীতে তিনি ২৫টির বেশি সিনেমায় অভিনয় করেছেন।

৪. পূর্ণমা যখন প্রথম ছবিতে অভিনয় করেন তখন ৮ম শ্রেণীর ছাত্রী ছিলেন তিনি।

৫. ২০০৭ সালের ৪ নভেম্বরে পারিবারিকভাবে বিবাহ বন্ধনে আবদ্দ হন অভিনেত্রী পূর্ণিমা। তার স্বামীর নাম আহমেদ জামাল ফাহাদ। বিয়ের ৭ বছর পর ২০১৪ সালের ১৩ এপ্রিল কন্যা সন্তানের মা হন জনপ্রিয় এই অভিনেত্রী। মেয়ের নাম আরশিয়া উমাইজা।

৬. শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে ২০১০ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান কাজী হায়াৎ পরিচালিত ‘ওরা আমাকে ভাল হতে দিল না’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য।

৭. সিনেমা জগতে পূর্ণিমার অন্যতম একজন ভালো বন্ধু চিত্রনায়ক ফেরদৌস। জুটি বেঁধে অনেক সিনেমা উপহার দিয়েছেন তারা। চলচ্চিত্র ক্যারিয়ারে দীর্ঘ বিরতির পরে পূর্ণিমা আবারও ফেরদৌসের সঙ্গেই জুটি বেঁধে ফিরেছেন। সিনেমা দুটি হলো ‘গাঙচিল’ ও ‘জ্যাম’। দু’টি সিনেমায় পরিচালনা করছেন নঈম ইমতিয়াজ নেয়ামূল।

৮. নায়িকা পূর্ণিমা শুধু ভালো অভিনয়ই করেন না। খুব ভালো উপস্থাপনাও করেন। এরই মধ্যে বেশ কিছু টেলিভিশন অনুষ্ঠানে উপস্থাপিকা হিসেবে তার দেখা মিলেছে। উপস্থাপনার জগতেও বেশ আলোচিত এই নায়িকা।

৯. রিয়াজের সঙ্গে জুটি হয়ে তুমুল সফলতা পেলেও রুবেল, আমিন খান, ফেরদৌস, মান্নাসহ অনেক নায়কের সাথে অভিনয় করে দর্শকপ্রিয় ছবি তিনি উপহার দিয়েছেন।

সর্বাধিক পঠিত খবর







৭ ঘণ্টার কম ঘুম আর নয়!

স্ট্রোকের প্রাথমিক তিন লক্ষণ


আঁচিল দূর করবেন যেভাবে