শনিবার, ২৮ মার্চ ২০২০

English Version

উন্নত চিকিৎসার জন্য থাইল্যান্ডে সঙ্গীতশিল্পী আলাউদ্দীন আলী

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা
৬৪দিন
:
১১ঘণ্টা
:
৩৯মিনিট
:
৫৬সেকেন্ড
No icon আমার বিনোদন

আমার বিনোদন ডেস্ক: বরেণ্য সঙ্গীতশিল্পী আলাউদ্দীন আলীর শরীরে আবার ক্যানসার ধরা পড়েছে। তাকে থাইল্যান্ডের ব্যাংককের স্যামিটিভেজ সুকুমভিত হাসপাতালে নেয়া হয়েছে। তার সঙ্গে আছেন স্ত্রী ফারজানা মিমি আর ছোট মেয়ে আদ্রিতা আলাউদ্দীন রাজকন্যা।

আলাউদ্দীন আলীর মেয়ে সংগীতশিল্পী আলিফ আলাউদ্দীন গণমাধ্যমকে জানান, প্রয়োজনীয় সব পরীক্ষার রিপোর্ট আসার পর সেখানে চিকিৎসকেরা আব্বুর চিকিৎসার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন।

গত ১৭ সেপ্টেম্বর প্রয়োজনীয় পরীক্ষার পর চিকিৎসকেরা জানিয়েছেন, আলাউদ্দীন আলীর ফুসফুসে নতুন করে টিউমারের অস্তিত্ব দেখা গেছে। পাশাপাশি তার যকৃতেও টিউমার পাওয়া গেছে। সব মিলিয়ে তাঁর শারীরিক অবস্থার ক্রমেই অবনতি হচ্ছে।

আলাউদ্দীন আলী গত ২২ জানুয়ারি রাতে বাসায় অসুস্থ হয়ে পড়েন। অবস্থার অবনতি ঘটলে ২৫ জানুয়ারি সকালে তাকে লাইফ সাপোর্ট দেওয়া হয়। অবস্থার উন্নতি হওয়ায় ৮ এপ্রিল তিনি হাসপাতাল থেকে ছাড়া পান। এরপর তাকে ফিজিওথেরাপি নেওয়ার জন্য মিরপুরে সিআরপিতে ভর্তি করা হয়।

এর আগে ২০১৫ সালের ৩ জুলাই আলাউদ্দীন আলীকে ব্যাংকক নেওয়া হয়েছিল। সেখানে পরীক্ষার পর জানা যায়, তার ফুসফুসে একটি টিউমার রয়েছে। টিউমারটি হৃদ্‌যন্ত্রের কাছাকাছি হওয়ায় এর অস্ত্রোপচার বেশ ঝুঁকিপূর্ণ। তাই বিকল্প হিসেবে রেডিওথেরাপি ও কেমোথেরাপির মাধ্যমে চিকিৎসা হয়।

সর্বাধিক পঠিত খবর





করোনার প্রতিষেধক প্রস্তুত



চীনের পাঠানো চিকিৎসা সরঞ্জাম আসছে আজ