রবিবার, ২০ আগস্ট ২০১৭

English Version

না ফেরার দেশে মিজু আহমেদ

No icon আমার বিনোদন

আমার বিনোদন ডেস্ক: না ফেরার দেশে চলে গেলেন জনপ্রিয় চলচ্চিত্র অভিনেতা মিজু আহমেদ। সোমবার রাত ৮টা ৩০ মিনিটে দিনাজপুরগামী ট্রেনে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন এ শিল্পী।

আহমেদ ইলিয়াস ভুঁইয়া পরিচালিত ‘মানুষ কেন অমানুষ’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য রাত ৮ টায় কমলাপুর স্টেশন থেকে ট্রেনে ওঠেন মিজু আহমেদ। কিন্তু ট্রেনে ওঠার কিছুক্ষণের মধ্যেই হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন তিনি। পরবর্তীতে বিমানবন্দর স্টেশনে সাধারণ যাত্রীদের সহযোগিতায় তার লাশ ট্রেন থেকে নামানো হয়। 

ট্রেন থেকে নামানোর পর তাকে কুর্মিটোলা হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মঙ্গলবার (২৮ মার্চ) সকাল সাড়ে ১০টায় এফডিসির জহির রায়হান কালারল্যাবের সামনে মিজু আহমেদকে শেষ শ্রদ্ধা জানানো হবে। এখানেই হবে তার নামাজে জানাযা। এরপর লাশ দাফনের জন্য নেওয়া হবে কুষ্টিয়ায়।

জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী অভিনেতা মিজু আহমেদ ১৯৫৩ সালের ১৭ নভেম্বর কুষ্টিয়ার জন্মগ্রহণ করেন। শৈশবকাল থেকে তিনি থিয়েটারের প্রতি খুবই আগ্রহী ছিলেন। পরবর্তী তিনি কুষ্টিয়ার স্থানীয় একটি নাট্যদলের সঙ্গে যুক্ত হন। ব্যক্তিজীবনে তিনি কেয়া, মৌ ও হারশাদ নামে তিন সন্তানের জনক ছিলেন মিজু আহমেদ। তার স্ত্রীর নাম পারভীন আহমেদ।

১৯৭৮ সালে 'তৃষ্ণা' চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে তিনি অভিনেতা হিসেবে আত্মপ্রকাশ করেন। কয়েক বছর পরে তিনি ঢালিউড চলচ্চিত্র শিল্পে অন্যতম সেরা একজন খলনায়ক হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেন।

অভিনয় ছাড়াও তার নিজের চলচ্চিত্র প্রযোজনা সংস্থা ফ্রেন্ডস মুভিজ এর ব্যানারে বেশ কয়েকটি চলচ্চিত্রও প্রযোজনা করেন তিনি। তার অভিনীত ছবিগুলো মধ্যে হচ্ছে তৃষ্ণা (১৯৭৮), মহানগর (১৯৮১), সারেন্ডার (১৯৮৭), চাকর (১৯৯২), সোলেমান ডাঙ্গা (১৯৯২), ত্যাগ (১৯৯৩), বশিরা (১৯৯৬), আজকের সন্ত্রাসী (১৯৯৬), হাঙ্গর নদী গ্রেনেড (১৯৯৭), কুলি (১৯৯৭), লাঠি (১৯৯৯), লাল বাদশা (১৯৯৯), গুন্ডা নাম্বার ওয়ান (২০০০), ঝড় (২০০০), কষ্ট (২০০০), ওদের ধর (২০০২), ইতিহাস (২০০২), ভাইয়া (২০০২), হিংসা প্রতিহিংসা (২০০৩), বিগ বস (২০০৩), আজকের সমাজ (২০০৪)

 উল্লেখ্য,‘ তৃষ্ণা’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য ১৯৯২ সালে সেরা অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন মিজু আহমেদ।

 

 

 

 

 

 

সর্বাধিক পঠিত খবর

মুখে ঘা হওয়ার কারণ ও প্রতিকার


আপনিও এই রোগে ভুগছেন না তো!



হাত এই অবস্থানে রাখুন ... দেখুন

ডায়াবেটিস প্রতিরোধ করে যে খাবার


ক্যানসার-হৃদরোগ-অবসাদ! আধঘণ্টায় আরোগ্য!

কীভাবে দূর করবেন সিগারেটের নেশা?