শুক্রবার, ১৫ ডিসেম্বর ২০১৭

English Version

অভিনেতা নাজমুল হুদা বাচ্চুর চিরবিদায়...

No icon আমার বিনোদন

আমার বিনোদন ডেস্ক: বুধবার ভোর সাড়ে ৪ টার দিকে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় ৭৮ বছর বয়সী এই অভিনেতার।

তার স্ত্রী  জানান, ঈদের দুদিন আগে শুটিং থেকে ফিরে জ্বরে আক্রান্ত হন বাচ্চু। সেইসঙ্গে রক্তচাপ অনেক কমে যাওয়ায় ঈদের দিন দুপুরে তাকে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়।

“মেডিকেল পরীক্ষার পর মঙ্গলবার ওর হৃদযন্ত্রে সমস্যা ধরা পড়ে। আমরা কিছু বুঝে ওঠার আগেই ভোরের দিকে সব শেষ হয়ে যায়।”

নাজমুল হুদা বাচ্চু বহু চলচ্চিত্র ও নাটকে অভিনয় করেছেন। তার হাত ধরেই অভিনয় শুরু করেছিলেন- বুলবুল আহমেদ, উজ্জ্বলের মত অনেক চলচ্চিত্র তারকা।

প্রবীণ এই অভিনেতা সত্তর ও আশি দশকের সাড়া জাগানো চলচ্চিত্র ‘সূর্য দীঘল বাড়ী’, ‘সারেং বৌ’ ও ‘বেহুলা লক্ষিন্দরে’ যেমন অভিনয় করেছেন, তেমনি তাকে দেখা গেছে ‘চন্দ্রকথা’, ‘শ্রাবণ মেঘের দিন’, ‘দরিয়া পাড়ের দৌলতী’, ‘চন্দ্রগ্রহণ’, ‘বিদ্রোহী পদ্মা’, ‘অজ্ঞাতনামা’ আর ‘রানওয়ে’ চলচ্চিত্রে।

এর বাইরে টেলিভিশনে অসংখ্য নাটকে তিনি অভিনয় করেছেন। ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র বিভিন্ন নাট্যাংশে নিয়মিত দেখা যেত তাকে।

অভিনয়ে অবদানের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার ছাড়াও বিভিন্ন গুরুত্বপূর্ণ পুরস্কার পেয়েছেন বাচ্চু।

রাজধানীর ইন্দিরা রোডের ফ্ল্যাটে স্ত্রী ও তিন মেয়েকে নিয়ে থাকতেন এই অভিনেতা। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ টেলিভিশন নাট্যশিল্পী ও নাট্যকার সংসদের সভাপতি সৈয়দ হাসান ইমাম।

পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে, বুধবার জোহরের পর গুলশানের আজাদ মসজিদে নাজমুল হুদা বাচ্চুর জানাজা হবে। পরে বনানী কবরস্থানে বাবার পাশে তাকে দাফন করা হবে।

সর্বাধিক পঠিত খবর

ভারতে ভূমিষ্ঠ হল মৎস্যকন্যা !





শীতে দই খাওয়ার উপকারিতা

গ্যাস সমস্যায় যেসব খাওয়া নিষেধ



শিশুর মুখ থেকে বের হলো জীবত কই মাছ!