রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮

English Version

চিকিৎসা সংক্রান্ত অভিযোগ জানাতে আসছে হটলাইন

No icon সারা দেশের খবর

স্বাস্থ্য ডেস্ক: ১০ জুলাই’১৮: চিকিৎসা সংক্রান্ত যে কোনো ধরনের অভিযোগ জানাতে হটলাইন চালু করছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। দেশের সকল সরকারি ও বেসরকারি হাসপাতালের সামনে একটি সাইন বোর্ড লাগানো হবে যাতে এই হটলাইন নম্বরটি লেখা থাকবে। যার মাধ্যমে সাধারণ জনগণ সহজেই চিকিৎসা সংক্রান্ত যে কোনো ধরনের অভিযোগ জানাতে পারবেন।

এ বিষয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম জানান, যেকোনো ধরনের অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে অভিযোগ প্রদানের জন্য হটলাইন নম্বর সংবলিত একটি সাইন বোর্ড সকল সরকারি ও বেসরকারি হাসপাতালে স্থাপন করা হবে। তবে সারাদেশের হাসপাতালগুলোতে এটি চালু করতে কিছুদিন সময় লাগবে।

তিনি বলেন, আমি ইতোমধ্যে বাংলাদেশ মেডিক্যাল এন্ড ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) সাথে কথা বলে দ্রুত হটলাইন নম্বর চালু করতে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক এবং পরিচালক হাসপাতালকে নির্দেশ দিয়েছি। যাতে একজন সাধারণ মানুষ যে কোনো হাসপাতালের বিষয়ে, যে কোনো অভিযোগ সরাসরি জানাতে পারেন।

‘ফোনে যে অভিযোগ করা হবে, তার ক্ষেত্রে কী ধরনের ব্যবস্থা নেওয়া হবে’ জানতে চাইলে স্বাস্থ্যমন্ত্রী বলেন, এ বিষয়ে শিগগিরই একটি পলিসি ঠিক করা হবে। হটলাইন নম্বরে অভিযোগ গ্রহণের জন্য একটি কমিটি থাকবে। তারা অভিযোগ শোনার পর তা লিখে কর্তৃপক্ষকে জানাবে। এরপর পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ জানান, আমরা হটলাইন চালুর প্রক্রিয়া ইতোমধ্যে শুরু করেছি। বিএমডিসির সাথে কথা বলে শিগগিরই একটি হটলাইন নম্বর চালু করা হবে। এই নম্বরটি সারাদেশের সকল হাসপাতালের সামনে লাগানো সাইনবোর্ডে লেখা থাকবে। সাধারণ মানুষ চিকিৎসা সংক্রান্ত তাদের যে কোনো অভিযোগ এই হটলাইন নম্বরে জানাতে পারবেন।

সূত্র: বাসস

সর্বাধিক পঠিত খবর

পিসিওএস ও বন্ধ্যাত্ব

দরকার শুধু একটা চামচ! বোঝা যাবে কিডনি ...

জেনে নিন জরায়ু ক্যান্সারের লক্ষণসমূহ


অসুস্থ কিডনির লক্ষণ



একসঙ্গে ৪ সন্তানের জন্ম দিলেন গৃহবধূ!

আকন্দের যত ঔষুধী গুণ

রাতে কলা খাওয়া কি ঠিক?