মঙ্গলবার, ১৬ অক্টোবর ২০১৮

English Version

খতনা করতে গিয়ে শিশুর মৃত্যু ডাক্তার পলাতক

No icon সারা দেশের খবর

স্বাস্থ্য ডেস্ক: ২৯ সেপ্টেম্বর’১৮: সিলেটের বিশ্বনাথে খতনা দিতে গিয়ে চিকিৎসকের ভুল ইনজেকশনে ২০ মাস বয়সী এক শিশুর মৃত্যু হওয়ার অভিযোগ পাওয়া গেছে। ঘটনার পর থেকে ফার্মেসি বন্ধ করে পালিয়ে গেছেন ওই চিকিৎসক। বিশ্বনাথ উপজেলা সদরের কলেজ রোডে রহিম মেডিক্যাল সেন্টারে এ ঘটনা ঘটেছে। পুলিশ সুরতহাল শেষে মরদেহ শুক্রবার ময়নাতদন্তের জন্য সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠিয়েছে।

জানা যায়, সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার মোহাম্মদপুর গ্রামের মর্তুজ আলীর ছেলে তানভির আহমদকে খতনা দিতে তার মা বৃহস্পতিবার রহিম মেডিক্যাল সেন্টারে যান। এ সময় মেডিক্যাল সেন্টারের স্বত্বাধিকারী প্যারামেডিক চিকিৎসক এম এ রহিম শিশুটির শরীরে ইনজেকশন পুশ করেন। এর পরপরই শিশুটির খিঁচুনি শুরু হয় এবং মুখ দিয়ে ফেনা বের হতে থাকে। স্বজনরা শিশুটিকে দ্রুত সিলেট নর্থ ইস্ট মেডিক্যাল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। পরে শিশুটির লাশ নিয়ে স্বজনরা বৃহস্পতিবার রাত ১২টায় বিশ্বনাথ থানায় যান।

এ ব্যাপারে উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা (টিএইচও) ডা. আবদুর রহমান মুসা বলেন, একজন প্যারামেডিক চিকিৎসক খতনা করতে পারেন না। এ জন্য অবশ্যই একজন এমবিবিএস চিকিৎসকের প্রয়োজন।

বিশ্বনাথ থানার ওসি শামসুদ্দোহা পিপিএম বলেন, অভিযোগের ভিত্তিতে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

সর্বাধিক পঠিত খবর

পিসিওএস ও বন্ধ্যাত্ব

মানসিক চাপ দূর হবে এক টুকরো বরফে!


রক্তচোষা জোঁকের লালায় ক্যানসার মুক্তি!




এবার ওষুধ ছাড়াই দূর হবে মাইগ্রেন !


মনের রোগে দেশের দুই কোটি মানুষ: জরিপ