মঙ্গলবার, ১৬ অক্টোবর ২০১৮

English Version

নির্বাচনের আগেই ১০ হাজার চিকিৎসক নিয়োগ :স্বাস্থ্যমন্ত্রী

No icon সারা দেশের খবর

স্বাস্থ্য ডেস্ক: ১০ অক্টোবর১৮: দেশের স্বাস্থ্যসেবা এখন একটা মডেল হয়ে দাঁড়িয়েছে বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। মঙ্গলবার রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের চিকিৎসকদের সঙ্গে মতবিনিময়কালে এ মন্তব্য করেন মন্ত্রী। দুপুরে রামেক হাসপাতালের সভাকক্ষে এই সভা অনুষ্ঠিত হয়।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বাংলাদেশে প্রায় ১৬ হাজার কমিউনিটি ক্লিনিক চলছে। হাজারেরও বেশি মডেল ক্লিনিক হয়েছে। সেখানে গরিব মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত হয়।

চিকিৎসক-নার্স সংকট প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রী বলেন, আগে নার্সের সংকট ছিল। গত কয়েক বছরে ১০ থেকে ১৫ হাজার নার্স নিয়োগ দেয়া হয়েছে। উপজেলা পর্যায়ে কিছু চিকিৎসক সংকট আছে। এই সংকট সমাধানে আগামী জাতীয় নির্বাচনের আগেই ১০ হাজার চিকিৎসক নিয়োগ দেয়া হবে।

এসময় সেবার মানসিকতা নিয়ে চিকিৎসকদের দায়িত্বপালনের আহ্বান জানান স্বাস্থ্যমন্ত্রী।

সভায় রামেক হাসপাতালের চার তলা একটি ভবনকে ১০ তলায় উন্নীতকরণের ঘোষণা দেন। এছাড়া স্বেচ্ছাসেবী সংগঠন সন্ধানীর রামেক হাসপাতাল ইউনিটকে একটি অ্যাম্বুলেন্স দেয়ারও ঘোষণা দেন।

এসময় উপস্থিত ছিলেন, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য আখতার জাহান, রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জামিলুর রহমান, রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডা. মাসুম হাবিব প্রমুখ।

 

সর্বাধিক পঠিত খবর

পিসিওএস ও বন্ধ্যাত্ব

মানসিক চাপ দূর হবে এক টুকরো বরফে!


রক্তচোষা জোঁকের লালায় ক্যানসার মুক্তি!





এবার ওষুধ ছাড়াই দূর হবে মাইগ্রেন !

মনের রোগে দেশের দুই কোটি মানুষ: জরিপ