সোমবার, ১৯ নভেম্বর ২০১৮

English Version

দেশে বিশ্ব মানের চিকিৎসা পাবে, সাধারণ মানুষ: স্বাস্থ্যমন্ত্রী

No icon সারা দেশের খবর

স্বাস্থ্য ডেস্ক: ৮ নভেম্বর’১৮: স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা ও নির্দেশনা অনুযায়ী দেশে উন্নত চিকিৎসা নিশ্চিত করতে সরকার ঢাকায় সুপার স্পেশালাইজড ক্যান্সার হাসপাতাল নির্মাণের উদ্যোগ নিচ্ছে। এই হাসপাতাল চালু হলে সাধারণ মানুষ দেশে বসেই সাশ্রয়ী মূল্যে বিশ্ব মানের চিকিৎসা পাবে। সভায় তিনি এ হাসপাতালের নাম বঙ্গবন্ধু সুপার স্পেশালাইজড ক্যান্সার হাসপাতাল রাখার প্রস্তাব করেন।

বুধবার সচিবালয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত এক হাজার শয্যা বিশিষ্ট সুপার স্পেশালাইজড হাসপাতাল স্থাপন সংক্রান্ত সভায় সভাপতিত্বকালে স্বাস্থ্যমন্ত্রী একথা বলেন। সভায় চায়না সরকারের অর্থায়নে এই প্রকল্পের প্রস্তাবিত নকশা প্রদর্শনীসহ বিভিন্ন দিক নিয়ে আলোচনা করা হয়।

এ সময় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতি মন্ত্রী জাহিদ মালেক, আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য সম্পাদক আব্দুস সাত্তারসহ মন্ত্রণালয়ের  ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং চীনা প্রতিনিধি দলের সদস্যরা উপস্থিত ছিলেন। উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা ও নির্দেশনা অনুযায়ী দেশে একটি বিশ্বমানের ক্যান্সার হাসপাতাল করার লক্ষ্যে ইতিমধ্যে বাংলাদেশ ও চীন সরকারের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

সর্বাধিক পঠিত খবর

কিডনি ইনফেকশন প্রতিরোধের উপায়

বুদ্ধিমান সন্তান চেনার উপায়?

মেদ কমান, সুস্থ থাকুন


থাইরয়েডের সমস্যায় যে খাবার খাবেন




চুলের বৃদ্ধি বাড়ায় আদা ও রসুন

শীতে শ্বাসকষ্ট এড়াতে যা যা করবেন