শনিবার, ২৩ মার্চ ২০১৯

English Version

৫ হাজার সিনিয়র স্টাফ নার্সের আনুষ্ঠানিক যোগদান

No icon সারা দেশের খবর

স্বাস্থ্য ডেস্ক: ৯ নভেম্বর’১৮: বৃহস্পতিবার রাজধানীর বাংলাদেশ কৃষিবিদ ইনস্টিটিউশনে নব নিয়োগপ্রাপ্ত ৫ হাজার ৯২ জন সিনিয়র স্টাফ নার্সের আনুষ্ঠানিক যোগদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় স্বাস্থ্যমন্ত্রী বলেন, ডাক্তার-নার্সের অনুপাত ১:৩ পূরণের টার্গেট নিয়ে এসব নার্স নিয়োগ দেওয়া হয়েছে। এর আগে এক সঙ্গে ১০ হাজার নার্স নিয়োগ দেওয়া হয়।

এর আগে মন্ত্রী সারাদেশের বিভিন্ন জেলায় নতুন যোগদানকৃত নার্সদের সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কথা বলেন এবং সঠিকভাবে রোগীদের সেবাদিতে নার্সদের নির্দেশ প্রদান করেন। অনুষ্ঠানে পিএসসির মাধ্যমে নার্স নিয়োগ পরীক্ষায় মেধা তালিকায় স্থান অর্জনকারী প্রথম দশজন সিনিয়র স্টাফ নার্স চাকরিতে যোগদানের আনুষ্ঠানিক পত্র স্বাস্থ্যমন্ত্রীর হাতে তুলে দেন।

স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব জি এম সালেহ উদ্দিন বলেন, নার্সিং খাতে যে অভাবনীয় অগ্রগতি হয়েছে তা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের অবদান। তিনি বলেন, নার্সরা অনেক অর্জন করেছেন। এ অর্জন ধরে রাখতে হলে নার্সদের আন্তরিকভাবে সেবা প্রদান করতে হবে।

নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক তন্দ্রা শিকদারের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সুভাষ চন্দ্র সরকার বক্তৃতা করেন।

সর্বাধিক পঠিত খবর



উচ্চ রক্তচাপে বিপজ্জনক খাবার

বয়স অনুপাতে কত ঘণ্টা ঘুমানো উচিত


কুমড়োর বিচির উপকারিতা


গলার ক্যান্সারের লক্ষণ

ক্যান্সার প্রতিষেধক টিকা আবিষ্কার!