রবিবার, ২৬ মে ২০১৯

English Version

পুষ্টিতেও আর পিছিয়ে থাকবে না বাংলাদেশ

No icon সারা দেশের খবর

স্বাস্থ্য ডেস্ক: ২৪ এপ্রিল’১৯: ‘খাদ্যের কথা ভাবলে পুষ্টির কথা ভাবুন’ প্রতিপাদ্য নিয়ে মঙ্গলবার থেকে দেশে শুরু হলো জাতীয় পুষ্টি সপ্তাহ ২০১৯। সকাল সাড়ে ১০টায় রাজধানীর ইন্টারকন্টিনেন্টাল হোটেলে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে এই সপ্তাহের আনুষ্ঠানিক উদ্বোধন করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।

অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী বলেন, স্বাস্থ্য খাতের সব ক্ষেত্রেই গত কয়েক বছরে ব্যাপক উন্নয়ন ঘটেছে। পুষ্টিতেও এখন আর পিছিয়ে থাকবে না এ দেশের শিশুরা, নারী বা পুরুষ। অনেক অগ্রগতি হয়েছে এ ক্ষেত্রে। খর্বকায়, শীর্ণকায় শিশুর সংখ্যা কমছে। পুষ্টির ঘাটতি দূর করতে নানা পদক্ষেপ নেওয়া হয়েছে।

এ সময় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, খাদ্য প্রতিমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, স্বাস্থ্যসচিব আসাদুল ইসলাম, জি এম সালাউদ্দিন, অতিরিক্ত সচিব হাবিবুর রহমান খান, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, জাতীয় পুষ্টি পরিষদের মহাপরিচালক ডা. মো. শাহনেওয়াজসহ অন্যরা। একই দিনে শুরু হয়েছে পুষ্টি মেলা। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, ইউনিসেফ ও বিশ্ব ব্যাংক এ আয়োজন করে।

সর্বাধিক পঠিত খবর


মুরগির কলিজা কতটা উপকারী?




যেসব ভুল ডেকে আনে স্ট্রোক

তুলসি পাতার অসাধারণ ঔষধী গুণাগুণ


লিভার পরিষ্কার রাখে যে খাবার