মঙ্গলবার, ১৮ জুন ২০১৯

English Version

১৬ জুন থেকে হজযাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা

No icon সারা দেশের খবর

স্বাস্থ্য ডেস্ক: ০৯ জুন’ ১৯: আগামী ১৬ জুন থেকে সারাদেশে শুরু হচ্ছে চলতি বছরে হজ গমনেচ্ছুদের ম্যানিনজাইটিস/ইনফ্লুয়েঞ্জার টিকা প্রদান কার্যক্রম। তবে আশকোনা হজ ক্যাম্পে এ পরীক্ষা শুরু হবে ৩০ জুন থেকে।

রোববার ধর্ম মন্ত্রণালয়াধীন আশকোনা হজ অফিসের পরিচালক সাইফুল ইসলাম স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়।

চিঠিতে আরো বলা হয়, স্বাস্থ্য মন্ত্রণালয়াধীন বিভিন্ন সরকারি মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন স্বাস্থ্য কেন্দ্রে টিকাদান ও স্বাস্থ্যপরীক্ষা শেষে স্বাস্থ্যসনদ দেওয়া হবে।

ঢাকা জেলা ও মহানগরী হজযাত্রীরা যে সব স্বাস্থ্যকেন্দ্রে স্বাস্থ্য পরীক্ষা করাতে পারবেন, সেগুলো হলো- ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ ও মিটফোর্ড হাসপাতাল, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, ঢাকা ক্যান্টনমেন্ট; ৫০০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতাল, মুগদা; সরকারি কর্মচারী হাসপাতাল, ফুলবাড়িয়া; বাংলাদেশ সচিবালয় ক্লিনিক, সম্মিলিত সামরিক হাসপাতাল, ঢাকা ক্যান্টনমেন্ট ও কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল, রাজারবাগ।

এছাড়াও শহীদ তাজউদ্দিন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতাল, গাজীপুর ও শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতাল, টঙ্গী, গাজীপুরে দুইটি মেডিকেল সেন্টার চালু করা হয়েছে।

অন্য জেলার হজযাত্রীদের জন্য বিভাগীয় শহরে সরকারি মেডিকেল কলেজ হাসপাতাল ও জেলা শহরে সিভিল সার্জনের কার্যালয়ে স্বাস্থ্য পরীক্ষা ও টিকাদান কেন্দ্র খোলা হয়েছে।

সর্বাধিক পঠিত খবর

জয়েন্টে ব্যথা বাড়ায় যে ৩ খাবার




লিচু খাওয়ার পর ভারতে ৫৩ শিশুর মৃত্যু