বৃহস্পতিবার, ২০ জুন ২০১৯

English Version

বিএসএমএমইউর লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের মৌখিক পরীক্ষা শুরু

No icon সারা দেশের খবর

স্বাস্থ্য ডেস্ক: ১০ জুন’ ১৯: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) মেডিকেল অফিসার পদের মৌখিক পরীক্ষা শুরু হয়েছে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হওয়া চাকরিপ্রার্থীদের এই পরীক্ষা চলবে ৮ জুলাই পর্যন্ত।

জানা গেছে, সোমবার সকাল সাড়ে ৮টা থেকে বিএসএমএমইউ এর উপাচার্যের কার্যালয়ে এই মৌখিক পরীক্ষা শুরু হয়।

প্রসঙ্গত, ২০০টি মেডিকেল অফিসারের পদে ২০১৭ সালের সেপ্টেম্বরে নিয়োগ বিজ্ঞপ্তি দেয় বিএসএমএইউ কর্তৃপক্ষ। বিজ্ঞপ্তি অনুযায়ী প্রথম দফায় নিয়োগ পরীক্ষার তারিখ ঘোষণা করা হলেও সেটি পিছিয়ে ২০১৮ সালের সেপ্টেম্বরে পরীক্ষার দিন ঠিক করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। কিন্তু অনিবার্য কারণ দেখিয়ে পরীক্ষা স্থগিত করে কর্তৃপক্ষ। গত ২২ মার্চ সেই লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়।

লিখিত পরীক্ষায় একটি পদের জন্য চারজন পাস করেন। এ হিসাবে পরীক্ষায় উত্তীর্ণ হন ৭১৯ মেডিক্যাল অফিসার ও ডেন্টালের ৮১ জন মিলে ৮২০ জন। চূড়ান্ত নিয়োগের লক্ষ্যে তাদের ৫০ নম্বরের মৌখিক পরীক্ষা নেওয়া হবে বলে জানানো হয়।

এদিকে এ ফল ঘোষণার পর পরই বিক্ষোভে ফেটে পড়েন সুযোগবঞ্চিত চাকরিপ্রার্থীরা। তারা পরীক্ষার ফল বাতিল করে পুনঃনিরীক্ষণের দাবিতে গত ১২ মে থেকে বিএসএমএমইউ ক্যাম্পাসে টানা আন্দোলন কর্মসূচি চালিয়ে যাচ্ছেন। তবে বিশ্ববিদ্যালয় উপাচার্যের দাবি, সঠিক নিয়ম মেনে পরীক্ষা গ্রহণ করা হয়েছে। কোনো অনিয়ম হয়নি।

সর্বাধিক পঠিত খবর

জয়েন্টে ব্যথা বাড়ায় যে ৩ খাবার




লিচু খাওয়ার পর ভারতে ৫৩ শিশুর মৃত্যু

ডায়াবেটিস দূরে রাখতে খান জাম