google-site-verification=pleBAPcUT-HwHq3xSe6nAu868BfTgpgJAuvqe5HWCsM

মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০

English Version

স্ত্রী ডেঙ্গুতে আক্রান্ত, ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ চেয়ে ডিএসসিসিকে নোটিশ

No icon সারা দেশের খবর

স্বাস্থ্য ডেস্ক ১২ জুলাই’১৯: স্ত্রী ডেঙ্গু জ্বরে আক্রান্ত হওয়ায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ও প্রধান নির্বাহী কর্মকর্তাকে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন তার স্বামী। ওই নোটিশে ডেঙ্গু আক্রান্তের জন্য শারীরিক ও মানসিক ক্ষতিপূরণ হিসেবে ৫০ লাখ টাকা প্রদানের দাবি করা হয়েছে। এক সপ্তাহের মধ্যে ওই টাকা দেওয়া না হলে হাইকোর্টে রিট করা হবে।

বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের আইনজীবী তানজিম আল ইসলাম রেজিস্ট্রি ডাকযোগে এই নোটিশ পাঠান।

নোটিশে বলা হয়েছে, আমার স্ত্রী গত ২৯ জুন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে খিলগাঁওয়ের একটি হাসপাতালে ভর্তি হন। তার রক্তের প্লাটিলেট ১১ হাজারে নেমে অবস্থা সংকটাপন্ন হয়ে দাঁড়ায়। চিকিৎসকদের আন্তরিক প্রচেষ্টায় পাঁচ দিন পর তিনি কিছুটা সুস্থ হন। এরপর আমি নিজেও ডেঙ্গুতে আক্রান্ত হই। সিটি করপোরেশন কর্তৃপক্ষের প্রধান দায়িত্ব হচ্ছে মশা নিধন। শহরকে বসবাসযোগ্য করে তোলাও এদের কাজ।

কিন্তু খিলগাঁওয়ে তিন বছর বাস করছি। এখন পর্যন্ত মশা নিধনে কোনো কার্যকর পদক্ষেপ দেখতে পাচ্ছি না। এমনকি সচেতনতামূলক প্রচারণাও করা হয়নি। ভয়ঙ্কর এডিস মশা নিধনে তাদের ব্যর্থতা স্পষ্টত প্রতীয়মান হয়েছে। এই কারণে ডেঙ্গু আক্রান্তের জন্য স্ত্রীর চিকিৎসা বাবদ ৫০ হাজার টাকা, আইনজীবী হিসেবে কর্মস্থলে অনুপস্থিত থাকার জন্য আড়াই লাখ টাকা, দুই সন্তানের শারীরিক ও মানসিক ক্ষতি ও পরিবারের নিদারুণ মানসিক ক্ষতির পরিমাণ অপূরণীয় হলেও, ৪৭ লাখ টাকা নির্ধারণ করা হলো। অর্থাৎ মশা নিধনে ব্যর্থতার জন্য ৫০ লাখ টাকার আর্থিক ক্ষতি হয়েছে।

সর্বাধিক পঠিত খবর


করোনায় ডা. রমেশ চন্দ্র নাথের মৃত্যু




ক্যান্সার প্রতিরোধে ৫ খাবার