শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯

English Version

সবার পুষ্টির চাহিদা পূরণ করা হবে: প্রধানমন্ত্রী

No icon সারা দেশের খবর

স্বাস্থ্য ডেস্ক ১৮ জুলাই’১৯: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা খাদ্যের নিরাপত্তা অর্জন করতে পেরেছি। এবার পুষ্টির চাহিদা পূরণ করবো। মাছ হচ্ছে পুষ্টির নিরাপদ উৎস।

বৃহস্পতিবার সকালে কৃষিবিদ ইনস্টিটিউট অব বাংলাদেশ (কেআইবি) মিলনায়তনে ‘জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৯ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, নিজের পতিত জলাশয়ে মাছ চাষের উদ্যোগ নেওয়া যেতে পারে। কোনও একটা জায়গা যেন পড়ে না থাকে। এসব স্থানে মাছ চাষ করলে নিজে খেয়ে বিক্রিও করা যায়। আমরা খাদ্যে, শিক্ষায়, সমৃদ্ধিতে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে চাই।

সামনের কোরবানির ঈদের পরিচ্ছন্নতা বজার রাখার তাগিদ দিয়ে তিনি বলেন, কোরবানির জন্য যেন নির্দিষ্ট জায়গা থাকে। হাড়, চামড়া সব সংগ্রহ করে যেন কাজে লাগাতে পারি। কোরবানির জন্য আধুনিক প্রযুক্তি সম্পন্ন ব্যবস্থা নেওয়া উচিত।

‘মৎস্য চাষে গড়ব দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’-এ প্রতিপাদ্য নিয়ে এবার পালন করা হচ্ছে জাতীয় মৎস্য সপ্তাহ।

পবিত্র কোরআন, গীতা, বাইবেল ও ত্রিপিটক পাঠের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। শুরুতেই মৎস্য চাষের ওপর একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

মৎস্য চাষ, রেণু উৎপাদনসহ মৎস্য সংক্রান্ত বিষয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার জন্য ৮টি প্রতিষ্ঠান ও ব্যক্তিকে স্বর্ণপদক এবং ৯টি প্রতিষ্ঠান ও ব্যক্তিকে রৌপ্য পদক প্রদান করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মৎস্য সপ্তাহ চলবে আগামী ২৩ জুলাই পর্যন্ত। এ বছরের জাতীয় মৎস্য সপ্তাহের স্লোগান- ‘মাছ চাষে গড়ব দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ।’

সর্বাধিক পঠিত খবর

আলসারের লক্ষণগুলো জেনে নিন


চূড়ান্তভাবে নিষিদ্ধ হলো রেনিটিডিন



শিশু দ্রুত লম্বা হবে যেসব খাবারে