মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯

English Version

মশার ওষুধ দ্রুত আনুন: মেয়রদের প্রতি কাদের

No icon সারা দেশের খবর

স্বাস্থ্য ডেস্ক: ০৫ আগস্ট’ ১৯: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি ডেঙ্গু মোকাবিলায় মশার ওষুধের কার্যকারিতা পরীক্ষা-নিরীক্ষায় সময়ক্ষেপণ না করে দ্রুত আমদানি করতে দুই সিটি করপোরেশনের প্রতি আহ্বান জানিয়েছেন।

তিনি বলেছেন, কার্যকর ওষুধের জন্য দুই সিটি করপোরেশন চেষ্টা করছে। তবে এখন ডেঙ্গুর ভয়ংকর বিস্তার ঘটেছে। তাই অত বেশি পরীক্ষা-নিরীক্ষায় না গিয়ে ডেঙ্গু প্রতিরোধ করার জন্য আশু যা যা করণীয়, আপনাদের তা করতে হবে। ডেঙ্গু মোকাবিলায় সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোকে সমন্বিত উদ্যোগ নেওয়ারও আহ্বান জানান তিনি।

রবিবার রাজধানীর শান্তিনগর মোড়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের উদ্যোগে ডেঙ্গু মশা নিধন অভিযান কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের সব নেতাকর্মী ডেঙ্গুবিরোধী অভিযানে মাঠে থাকবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী সিদ্ধান্ত নিয়েছি, যতদিন না ভয়ংকর এডিস মশা নিয়ন্ত্রণে না আসবে, যতদিন পর্যন্ত আমরা প্রাণঘাতী ডেঙ্গু জ্বর থেকে মানুষকে রক্ষা করতে না পারব ততদিন পর্যন্ত আমাদের এ পরিচ্ছন্নতা অভিযান অব্যাহত থাকবে।

ডেঙ্গু পরিস্থিতি মোকাবিলায় সবাইকে সম্মিলিতভাবে কাজ করার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ডেঙ্গু মোকাবিলা করতে প্রতিটি ঘরের আঙিনা পরিষ্কার রাখতে হব। সেজন্য প্রতিটি মানুষের আন্তরিকতা ও সহযোগিতা দরকার।

সর্বাধিক পঠিত খবর




আঁচিল দূর করবেন যেভাবে

স্ট্রোকের প্রাথমিক তিন লক্ষণ



পিত্তথলিতে পাথর লক্ষণ ও করণীয়


ডেঙ্গু জ্বর প্রতিরোধ করবেন যেভাবে