শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯

English Version

২৭ হাজার ছাড়িয়েছে ডেঙ্গু রোগী

No icon সারা দেশের খবর

স্বাস্থ্য ডেস্ক: ০৬ আগস্ট’ ১৯: স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী, চলতি বছরের জানুয়ারি থেকে গতকাল পর্যন্ত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছে মোট ২৭ হাজার ৪৩৭ জন। এর মধ্যে চিকিৎসা নিয়ে হাসপাতাল ছেড়েছে ১৯ হাজার ৭৬১ জন। আর সরকারি-বেসরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালগুলোয় এখনো ভর্তি রয়েছে ৭ হাজার ৬৫৮ জন। ২ হাজার ৬৯৬ জন রোগী ভর্তি রয়েছে ঢাকার বাইরের হাসপাতালগুলোয়।

কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে ১ হাজার ১৫৯ জন। এর মধ্যে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছে ১৮৩ জন। বর্তমানে হাসপাতালটিতে ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা ৫৭০। এছাড়া গত ২৪ ঘণ্টায় মিটফোর্ড হাসপাতালে ভর্তি হয়েছে ১০২, ঢাকা শিশু হাসপাতালে ৩৮, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে ৯৮, হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট হাসপাতালে ৩২, বারডেম হাসপাতালে ২৬, বিএসএমএমইউতে ৫০, মুগদা জেনারেল হাসপাতালে ১১৮ ও কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ৫০ জন। বেসরকারি হাসপাতালগুলোর মধ্যে ৩৬টিতে গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছে ৪০৮ জন ডেঙ্গু রোগী।

সরকারি হিসাবমতে, এ পর্যন্ত ডেঙ্গু রোগে মারা গেছেন ১৮ জন। এর মধ্যে এপ্রিলে মারা গেছেন দুজন, জুনে তিন ও জুলাই মাসে ১৩ জন। যদিও বেসরকারি হিসাবে মৃতের সংখ্যা আরো অনেক বেশি।এদিকে গতকালও ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ঢাকায় দুজনের মৃত্যু হয়েছে। এদের একজন হলেন আবহাওয়া অধিদপ্তরের উপপরিচালক একেএম নাজমুল হকের স্ত্রী শারমিন আরা শাপলা (৩২)। গতকাল ভোর সাড়ে ৫টায় শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়। তিনি অন্তঃসত্ত্বা ছিলেন।এছাড়া ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে এদিন হাসান নামে এক কিশোর মারা যায়।এ নিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে এ পর্যন্ত মারা গেলেন ১৩ জন।

সর্বাধিক পঠিত খবর

আলসারের লক্ষণগুলো জেনে নিন


চূড়ান্তভাবে নিষিদ্ধ হলো রেনিটিডিন



শিশু দ্রুত লম্বা হবে যেসব খাবারে