বুধবার, ১৩ নভেম্বর ২০১৯

English Version

সব রোগের চিকিৎসায় নির্মাণ হবে ইন্টারনাল মেডিসিন ইনস্টিটিউট: পরিকল্পনামন্ত্রী

No icon সারা দেশের খবর

স্বাস্থ্য ডেস্ক: ৩০ সেপ্টেম্বর’ ১৯:  রোগীদের নিয়ে ভোগান্তি কমাতে দেশে সমন্বিত ইন্টারনাল মেডিসিন ইনস্টিটিউট নির্মাণ করা হবে বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

তিনি বলেছেন, এক ছাদের নিচেই সব রোগের চিকিৎসা দেওয়া হবে। বিভিন্ন রোগের কারণে রোগীদের নানা হাসপাতালে দৌঁড়াতে হবে না। ইন্টারনাল মেডিসিনে সবধরনের রোগীই যায়। এ ধরনের ইনস্টিটিউট করার জন্য মানসিক প্রস্তুতি সরকারের আছে, অর্থও আছে।

সোমবার (৩০ সেপ্টেম্বর) রাজধানীর শেরে বাংলা নগরস্থ পরিকল্পনা মন্ত্রণালয়ে ‘ডেঙ্গুগাঁথা’ শীর্ষক বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে এসব কথা বলেন পরিকল্পনামন্ত্রী।

এম এ মান্নান বলেন, এটা একটা বড় প্রতিষ্ঠান। বাংলাদেশে এমন প্রতিষ্ঠান হতেই হবে। জ্ঞান-বিজ্ঞানের যত প্রতিষ্ঠান গড়ে উঠবে, ততই ভালো বলে আমি মনে করি। ইন্টারনাল মেডিসিন ইনস্টিটিউট হতে পারে। কেন হবে না? নিশ্চয় প্রয়োজন আছে।

তিনি আরও বলেন, ব্যক্তিগতভাবে আমি মনে করি, ইন্টারনাল মেডিসিন ইনস্টিটিউট দ্রুত সময়ে হওয়া দরকার। এটা না হওয়ার কোনো কারণ দেখি না।

এসময় ‘ডেঙ্গুগাঁথা’ গ্রন্থের গ্রন্থকার অধ্যাপক ডা. মো. ফয়জুল ইসলাম চৌধুরীর উদ্দেশ্যে পরিকল্পনামন্ত্রী বলেন, আপনি ইন্টারনাল মেডিসিন ইনস্টিটিউট নির্মাণে উদ্যোগ নেন। আমার কাছে ইন্টারনাল মেডিসিন ইনস্টিটিউট নির্মাণ প্রকল্প নিয়ে আসেন। আমি কথা দিচ্ছি, এই প্রকল্প পরিকল্পনা মন্ত্রণালয় থেকে ফিরে যাবে না। এই প্রকল্প অনুমোদনের জন্য সব ধরনের উদ্যোগ নেওয়া হবে। আমাদের প্রধানমন্ত্রী দেশের মানুষের সুচিকিৎসার জন্য উদার।

সর্বাধিক পঠিত খবর

গাড়িতে চড়লে বমি ভাব জেনে নিন সমাধান


লিভারকে পরিষ্কার রাখে যে ৩টি খাবার


লিভার পরিষ্কার রাখে ৩টি খাবার




হঠাৎ বিকট শব্দ, ঝরে গেল সাত শিশুর প্রাণ