বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯

English Version

প্রক্রিয়াজাত খাদ্য উৎপাদনে নারী উদ্যোক্তারা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে: মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী

No icon সারা দেশের খবর

স্বাস্থ্য ডেস্ক: ১৭ অক্টোবর’ ১৯: দেশে প্রক্রিয়াজাত খাদ্যের দ্রুত বিকাশ হচ্ছে। জীবন যাত্রার পরিবর্তন ও খাদ্যাভাস বদলের কারণে দ্রুত প্যাকেটজাত খাদ্য জনপ্রিয় হচ্ছে। প্রক্রিয়াজাত খাদ্য উৎপাদনে নারী উদ্যোক্তারা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। জয়িতা ফাউন্ডেশনের বিজনেস ইনকিউবেশন সেন্টার নারী উদ্যোক্তাদের এ ধরনের খাদ্য উৎপাদনে উন্নত প্রশিক্ষণ প্রদান করবে যা দেশের চাহিদা মিটিয়ে রপ্তানী করা যাবে।

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা এমপি ১৬ অক্টোবর গাজীপুরের জিরানীতে অবস্থিত শহীদ শেখ ফজিলাতুন্নেছা মুজিব মহিলা প্রশিক্ষণ একাডেমিতে জয়িতা ফাউন্ডেশনের বিজনেস ইনকিউবেশন সেন্টারের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জয়িতা ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক আফরোজা খান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কামরুন নাহার ও মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক বদরুন নেসা।

প্রতিমন্ত্রী আরোও বলনে বাংলাদেশ প্রতি বছর যে ফল ও সবজি উৎপাদিত হয় তার ২০ থেকে ৩০ শতাংশ নষ্ট হয়। এ রকম কর্মসূচির ফলে নারী উদ্যোক্তারা অপচয় রোধ করে বাজারে উন্নত পুষ্টি গুন সম্পন্ন খাবার সরবরাহ করতে পারবে। এ সময় প্রশিক্ষণ একাডেমি ঘুরে দেখেন ও বিভিন্ন ট্রেডের প্রশিক্ষণার্থীদের কাজ দেখেন এবং তাদের সাথে কথা বলেন।

সর্বাধিক পঠিত খবর

গাড়িতে চড়লে বমি ভাব জেনে নিন সমাধান



লিভার পরিষ্কার রাখে ৩টি খাবার



হঠাৎ বিকট শব্দ, ঝরে গেল সাত শিশুর প্রাণ

আলসারের লক্ষণগুলো জেনে নিন