বুধবার, ১৩ নভেম্বর ২০১৯

English Version

গ্রামে চিকিৎসা দেয়ার মানসিকতা বাড়াতে হবে: স্বাস্থ্যমন্ত্রী

No icon সারা দেশের খবর

স্বাস্থ্য ডেস্ক: ৩০ অক্টোবর ২০১৯: স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, সরকার প্রতিবছর বহুসংখ্যক ডাক্তার নিয়োগ করে যেন শহরের পাশাপাশি গ্রামেও চিকিৎসাসেবা সহজলভ্য হতে পারে। কিন্তু চাকরি হওয়ার পর অনেক চিকিৎসক গ্রামে না থেকে তদবির করে শহরে পদায়ন করে। এতে দেশের গ্রামাঞ্চলে চিকিৎসাসেবা ব্যাহত হয় এবং ডাক্তার নিয়োগে সরকারের লক্ষ্য ও উদ্দেশ্য বিচ্যুত হয়।

এবারও সাড়ে চার হাজার ডাক্তার নিয়োগ দেয়া হচ্ছে। ডাক্তারদের জন্য জিপ গাড়িসহ সব ধরনের সুবিধা দেয়া হচ্ছে। এখন তাদের গ্রামে থেকে চিকিৎসা দেয়ার মানসিকতা অবশ্যই তৈরি করতে হবে।

মঙ্গলবার বিকালে স্বাস্থ্য অধিদফতরের এমআইএস ভবনের ডা. মিলন হলে চিকিৎসা শিক্ষা ও স্বাস্থ্য জনশক্তি উন্নয়ন অপারেশনাল প্ল্যান হতে সরকারি মেডিকেল কলেজের অধ্যক্ষদের জন্য গাড়ি, হসপিটাল ম্যানেজমেন্ট অপারেশনাল প্ল্যান থেকে বিশেষায়িত হাসপাতালে অ্যাডভান্স কার্ডিয়াক অ্যাম্বুলেন্স এবং পরিবার পরিকল্পনা অধিদফতরের মা ও শিশু কল্যাণ কেন্দ্রের জন্য অ্যাম্বুলেন্স বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কথা বলেন তিনি।

অনুষ্ঠানে দেশের ১৫টি মেডিকেল কলেজের অধ্যক্ষের জন্য ১৫টি জিপ গাড়ি, ৫টি মা ও শিশু কল্যাণ কেন্দ্রের জন্য ৫টি উন্নত মানের অ্যাম্বুলেন্স এবং ৫টি হাসপাতালে ৫টি অ্যাডভান্স কার্ডিয়াক অ্যাম্বুলেন্স দেয়া হয়।

সর্বাধিক পঠিত খবর

গাড়িতে চড়লে বমি ভাব জেনে নিন সমাধান


লিভারকে পরিষ্কার রাখে যে ৩টি খাবার


লিভার পরিষ্কার রাখে ৩টি খাবার




হঠাৎ বিকট শব্দ, ঝরে গেল সাত শিশুর প্রাণ