মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯

English Version

চিপসের প্যাকেটে খেলনা, নিষেধাজ্ঞা চেয়ে রিট

No icon সারা দেশের খবর

স্বাস্থ্য ডেস্ক: ০৪ নভেম্বর ২০১৯: বাজারের বিভিন্ন কোম্পানির চিপসের প্যাকেটের ভেতরে শিশুদের জন্য খেলনা দেওয়ার নিষেধাজ্ঞা চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। এছাড়াও রিটে বাজারে থাকা খেলনাযুক্ত চিপসের সরবরাহ বন্ধ চেয়েও নির্দেশনা চাওয়া হয়েছে। সোমবার (৪ নভেম্বর) রিট দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন রিটকারী আইনজীবী মো. মনিরুজ্জামান।

তিনি বলেন, ‘আবেদনের ওপর বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে শুনানি হতে পারে।’

রিটে চিপসের প্যাকেটের ভেতর শিশু খেলনা না দিতে সংশ্লিষ্ট কোম্পানিদের কেন নির্দেশ দেওয়া হবে না, তা জানতে রুল জারির আরজি জানানো হয়েছে। বাণিজ্য মন্ত্রণালয় সচিব, স্বরাষ্ট্র মন্ত্রণালয় সচিব, এম এম ইস্পাহানী লিমিটেডের চেয়ারম্যান ও হেড অব মার্কেটিং, ইনগ্রিন লিমিটেডের চেয়ারম্যান ও হেড অব মার্কেটিংকে এ রিটে বিবাদী করা হয়েছে।

রিট আবেদনে বলা হয়েছে, প্যাকেটের মধ্যে খেলনা থাকায় অনেক সময় শিশুরা চিপস খেতে গিয়ে খেলনাটিও খেয়ে ফেলার চেষ্টা করে। এমন ঘটনায় প্রতিবেশী দেশ ভারতে দুটি শিশু মারা গেছে বলেও তথ্য পাওয়া গেছে। এটা বাংলাদেশের জন্যও অশনিসংকেত। তাই আগে থেকেই এ বিষয়ে সতর্ক থাকা প্রয়োজন।

সর্বাধিক পঠিত খবর

গাড়িতে চড়লে বমি ভাব জেনে নিন সমাধান


লিভারকে পরিষ্কার রাখে যে ৩টি খাবার


লিভার পরিষ্কার রাখে ৩টি খাবার




হঠাৎ বিকট শব্দ, ঝরে গেল সাত শিশুর প্রাণ