শনিবার, ২২ ফেব্রুয়ারী ২০২০

English Version

দেশের ৮ হাসপাতালে শয্যা বাড়ানো হবে: স্বাস্থ্যমন্ত্রী

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা
৬৪দিন
:
১১ঘণ্টা
:
৩৯মিনিট
:
৫৬সেকেন্ড
No icon সারা দেশের খবর

স্বাস্থ্য ডেস্ক: ০৫ জানুয়ারি’২০: সরকার দেশের পুরনো আটটি হাসপাতালের শয্যা আরও বাড়ানোর পরিকল্পনা হাতে নিয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন। এতে কোনো রোগীকে আর মেঝেতে শুয়ে চিকিৎসা নিতে হবে না বলেও জানান তিনি।

শনিবার দুপুরে রাজশাহী সার্কিট হাউজে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী এ কথা জানান।

জাহিদ মালেক বলেন, রাজশাহী মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস স্থাপনের জন্য এরইমধ্যে তিনটি জায়গা পরিদর্শন করা হয়েছে। এখন প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনার পর বিষয়টি চূড়ান্ত করা হবে।

পরে স্বাস্থ্যমন্ত্রী রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের অডিটরিয়ামে চিকিৎসকদের সঙ্গে মতবিনিময় করেন। এসময় হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. জামিলুর রহমান ও কলেজের অধ্যক্ষ ডা. নওশাদ আলী মন্ত্রীর কাছে তাদের বিভিন্ন দাবি তুলে ধরেন। মন্ত্রী পর্যায়ক্রমে এসব দাবি পূরণের আশ্বাস দেন।

মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে জাহিদ মালেক বলেন, স্বাস্থ্যখাতের উন্নয়নে অবদানের জন্য জাতিসংঘ কর্তৃক প্রধানমন্ত্রী ‘ভ্যাকসিন হিরো’ পুরস্কার পেয়েছেন। কারণ প্রধানমন্ত্রী স্বাস্থ্যসেবার ক্ষেত্রে খুবই আন্তরিক। যখনই কোনো বিষয় অনুমোদনের জন্য নিয়ে যাওয়া হয় তিনি অনুমোদন দেন। প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ স্বাস্থ্যখাতে যে সাফল্য অর্জন করেছে তা বিশ্বজুড়ে প্রসংশিত হয়েছে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, রাজশাহী মেডিক্যাল হাসপাতাল হোক আর রাজশাহী মেডিক্যাল কলেজ হোক উন্নয়নের ক্ষেত্রে প্রাধান্য পাবে। কারণ মন্ত্রণালয় যেসব প্রোগ্রাম হাতে নিয়েছে তার ভাগিদার রাজশাহীও। তিনি এখানকার স্বাস্থ্যসেবার কার্যক্রমে সন্তুষ্টি প্রকাশ করেন এবং বিদ্যমান সমস্যাগুলো যতো তাড়াতাড়ি সম্ভব সমাধানের আশ্বাস দেন।

সভায় অন্যদের মধ্যে স্বাস্থ্য-শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. আলী নূর, বিএমএ’র সহ-সভাপতি ডা. তবিবুর রহমান শেখ, রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালক গোপেন্দ্রনাথ আচার্যসহ ঊর্ধ্বতন কর্মকর্তা ও চিকিৎসকরা উপস্থিত ছিলেন।

সর্বাধিক পঠিত খবর





বিষধর সাপ থেকে ছড়াচ্ছে করোনা ভাইরাস!




করোনার ওষুধ আবিষ্কার, বাজারে ছাড়ার অনুমতি