শুক্রবার, ১০ জুলাই ২০২০

English Version

মন্ত্রীর আশ্বাসে স্বাস্থ্য সহকারীদের ধর্মঘট প্রত্যাহার

No icon সারা দেশের খবর

স্বাস্থ্য ডেস্ক- ২১ ফেব্রুয়ারি ২০২০: বেতন স্কেল, টেকনিক্যাল পদমর্যাদাসহ চার দাবিতে ২২ ফেব্রুয়ারি থেকে অনির্দিষ্টকালের জন্য স্বাস্থ্য সহকারীদের ডাকা ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছে স্বাস্থ্য সহকারীদের সংগঠন বাংলাদেশ হেলথ অ্যাসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশনের নেতারা।

বৃহস্পতিবার বিকেলে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে স্বাস্থ্য মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে এক জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত হয়েছে। বৈঠকে সভাপতিত্বে করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মো. মাইদুল ইসলাম প্রধান এ তথ্য জানিয়েছেন।

মাইদুল ইসলাম প্রধান বলেন, বৈঠকে স্বাস্থ্য সহকারী অ্যাসোসিয়েশনের নেতারা তাদের দাবিগুলো তুলে ধরলে স্বাস্থ্যমন্ত্রী যৌক্তিক দাবিগুলো পূরণের আশ্বাস দিলে হেলথ অ্যাসোসিয়েশন তাদের পূর্বঘোষিত ধর্মঘট প্রত্যাহার করে নেয়। পাশাপাশি সংগঠনটি সন্তুষ্ট হয়ে ২১ ফেব্রুয়ারি থেকেই টিকাদান কর্মসূচিতে অংশ নেওয়ার প্রতিশ্রুতি দেন এবং পূর্বঘোষিত ধর্মঘট প্রত্যাহার করে নেন।

মন্ত্রণালয় জানায়, আগামী জুলাইয়ের মধ্যে স্বাস্থ্য সহকারীদের জন্য স্পেশাল ডিপ্লোমা কোর্স করা হবে এবং জেলাভিত্তিক জ্যেষ্ঠতার ভিত্তিতে ডিপ্লোমা কোর্সের জন্য তালিকা করাসহ অ্যাসোসিয়েশনের নেতাদের অন্যান্য যৌক্তিক দাবিগুলোর সঙ্গে একাত্মতা প্রকাশ করেন স্বাস্থ্যমন্ত্রী।

সর্বাধিক পঠিত খবর