সোমবার, ১০ আগস্ট ২০২০

English Version

সিলেটের সকল বেসরকারি হাসপাতালে আইসোলেশন ইউনিট চালুর নির্দেশ

No icon সারা দেশের খবর

স্বাস্থ্য ডেস্ক- ০৬ মার্চ, ২০২০: সিলেটের সকল বেসরকারি হাসপাতালে করোনাভাইরাসের জন্য আলাদা আইসোলেশন ইউনিট চালুর নির্দেশনা দিয়েছে স্বাস্থ্য বিভাগ।

বৃহস্পতিবার বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতাল প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে সংশ্লিষ্টদের স্বাস্থ্য অধিদফতরের এমন নির্দেশনার বিষয়টি জানান বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. দেবপদ রায়। বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

জানা গেছে, সিলেটে কেবল ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে আইসোলেশন ইউনিট চালু করা হয়েছে। শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে (সদর হাসপাতাল) চালু হওয়া এ ইউনিটে মাত্র একজন রোগী ভর্তি রয়েছেন।

এদিকে করোনাভাইরাস মোকাবিলায় সিলেটের জেলা প্রশাসক কাজী এম এমদাদুল ইসলামকে প্রধান করে একটি মাল্টি সেক্টরাল কমিটি গঠন করা হয়েছে। ১১ সদস্যবিশিষ্ট এ কমিটির সদস্যসচিব করা হয়েছে সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মন্ডলকে।

সিলেটের পুলিশ সুপার, ওসমানী হাসপাতালের পরিচালক, সদর উপজেলা চেয়ারম্যান, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা, জেলা শিক্ষা অফিসার, জেলা তথ্য অফিসার, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা এবং জেলা সমাজসেবা কর্মকর্তাকে সদস্য রাখা হয়েছে।

এছাড়া উপজেলা পর্যায়ে সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী অফিসারকে সভাপতি এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে সদস্যসচিব করে আলাদা কমিটি গঠন করা হয়েছে বলে জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে।

সর্বাধিক পঠিত খবর


ঘর থেকেই বেশি ছড়াচ্ছে করোনা: গবেষণা



মা'কে হারালেন সাদিয়া ইসলাম মৌ