google-site-verification=pleBAPcUT-HwHq3xSe6nAu868BfTgpgJAuvqe5HWCsM

বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০

English Version

হেলথ বুলেটিন একেবারে বন্ধ না করার আহ্বান সেতুমন্ত্রীর

No icon সারা দেশের খবর

ডেস্ক রিপোর্ট, ১২ আগস্ট, ২০২০: স্বাস্থ্যবিভাগের দৈনন্দিন হেলথ বুলেটিন একেবারে বন্ধ না করার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি সপ্তাহে অন্তত দুদিন হলেও এটি প্রচারের আহ্বান জানান।

বুধবার সকালে নিজের সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে সিলেট জোন বিআরটিএ ও বিআরটিসির কর্মকর্তাদের সঙ্গে এক মতবিনিময় সভায় এ আহ্বান জানান তিনি।

এ সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘করোনায় সংক্রমণ-মৃত্যুসহ প্রতিদিন স্বাস্থ্যবিভাগের আপডেট বন্ধ হলে সংক্রমণ বিস্তারে জনমানুষের মাঝে শৈথিল্য দেখা দিতে পারে। পাশাপাশি গুজবের ডাল-পালা বিস্তারের আশঙ্কাও থেকে যাবে। তাই বিষয়টি বাস্তবতার নিরিখে বিবেচনায় নেওয়ার জন্য সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ করছি।’

করোনার এ সময়ে সরকার জনসমাবেশ বা কোনো ধরনের সমাগম সংক্রমণ রোধের স্বার্থে বন্ধ ঘোষণা করেছে। কোনো ধরনের অনিয়ম কিংবা হত্যাকাণ্ডের বিষয়ে সরকার দ্রুত ব্যবস্থা গ্রহণ করছে বলেও উল্লেখ করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

গণপরিবহনের সরকারি নির্দেশনা মেনে চলতে প্রতিশ্রুতি ভঙ্গ করছে উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘কিছু কিছু গণপরিবারে করোনাকালের জন্য গৃহীত ব্যবস্থা হিসেবে সমন্বিত ভাড়া মেনে চলছে না এবং স্বাস্থ্যবিধি না মেনে গাড়ি চালানোর অভিযোগ পাওয়া যাচ্ছে। আবার কেউ কেউ অর্ধেক আসন খালি রাখার প্রতিশ্রুতি ভঙ্গ করে শতভাগ আসনে যাত্রী পরিবহন করছেন। ঈদের সময়ে এটা দেখা গেছে। ঈদের আগে এ প্রবণতা ছিল না। কিন্তু ঈদের সময় থেকে এটা দৃশ্যমান। যা অত্যন্ত দুঃখজনক।

এ বিষয়ে সংশ্লিষ্টদের দৃষ্টি আকর্ষণ করে নির্দেশনা ও স্বাস্থ্যবিধি পালনে কঠোর ব্যবস্থা নেওয়ার আহ্বান জানান তিনি। একই সঙ্গে আইনপ্রয়োগকারী সংস্থার প্রতিও আহ্বান জানান।

সর্বাধিক পঠিত খবর


জ্বর কেমন হলে বুঝবেন করোনার লক্ষণ


নায়ক ফারুকের অবস্থার আরো অবনতি

করোনাই শেষ মহামারি নয়: ডব্লিউএইচও




রাশিয়ার করোনা ভ্যাকসিনে সুস্থ হচ্ছেন অনেকেই