google-site-verification=pleBAPcUT-HwHq3xSe6nAu868BfTgpgJAuvqe5HWCsM

শনিবার, ২৪ অক্টোবর ২০২০

English Version

ফের লকডাউনের কথা ভাবছে না সরকার: মন্ত্রিপরিষদ সচিব

No icon সারা দেশের খবর

স্বাস্থ্য ডেস্ক-২৩ সেপ্টেম্বর ২০২০: করোনাভাইরাসের সেকেন্ড ওয়েভ প্রতিরোধে ব্যাপক জন সচেতনতা তৈরির কথা ভাবছে সরকার। তবে দেশের অর্থনীতির কথা বিবেচনা করে ফের লকডাউনের কথা ভাবা হচ্ছে না বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) করোনাভাইরাসের সেকেন্ড ওয়েভ প্রতিরোধে প্রস্তুতি বিষয়ক আন্তঃমন্ত্রণালয় সভা শেষে তিনি সাংবাদিবদের এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, করোনার সেকেন্ড ওয়েভ নিয়ে ব্যাপক সচেতনতা চালানো হবে। স্বাস্থ্য নির্দেশিকা মেনে চলতে হবে। বিমানবন্দরে মানুষের ঢোকা ও বের হওয়ার বিষয়ে মনিটরিং বাড়ানো হবে। তবে দেশের অর্থনীতি চলমান রাখতে সরকার নতুন করে লকডাউনের কথা ভাবছে না।

তিনি আরও বলেন, পুনরায় লকডাউন না দিলেও সরকার কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার উপর গুরুত্ব আরোপ করবে। বিশেষত মসজিদ, মার্কেটসহ সব জায়গায় মাস্ক বাধ্যতামূলক করতে প্রয়োজনে কঠোরভাবে আইন প্রয়োগ করা হবে। এসময় বিমানবন্দরগুলোতে আগমন ও বহির্গমনে নজরদারির দায়িত্বে সেনাবাহিনী থাকবে বলেও জানিয়েছেন তিনি।

এছাড়াও আগামী ৭ কর্মদিবসের মধ্যে করোনার সেকেন্ড ওয়েভ প্রতিরোধে সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলোকে নিজস্ব পরিকল্পনা মন্ত্রিপরিষদ বিভাগে জমা দিতে বলা হয়েছে।

সর্বাধিক পঠিত খবর

করোনায় ডা. রমেশ চন্দ্র নাথের মৃত্যু


দেশে ভ্যাকসিন মিলছে না এ বছর

টিকা এলেও মাস্কের দরকার হবে: ফাউসি




ক্যান্সার প্রতিরোধে ৫ খাবার

দেশে করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২১, শনাক্ত ১৩৮৩