google-site-verification=pleBAPcUT-HwHq3xSe6nAu868BfTgpgJAuvqe5HWCsM

শনিবার, ২৪ অক্টোবর ২০২০

English Version

করোনা হাসপাতালে চিকিৎসকদের কর্মস্থলে যোগদানের নির্দেশ

No icon সারা দেশের খবর

স্বাস্থ্য ডেস্ক-২৩ সেপ্টেম্বর ২০২০: মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯) মোকাবিলায় ডেডিকেটেড হিসেবে ঘোষিত রাজধানীর তিনটি সরকারি হাসপাতালে সংযুক্তিতে কর্মরত চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের নিজ নিজ প্রতিষ্ঠান ও স্বাস্থ্য অধিদফতরের ওএসডি শাখায় যোগদানের জন্য নির্দেশনা দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে স্বাস্থ্য অধিদফতর।

মঙ্গলবার স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (প্রশাসন) ডা. শেখ মোহাম্মদ হাসান ইমাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই নির্দেশ দেয়া হয়।

এতে বলা হয়, কোভিড-১৯ মোকাবিলায় সারাদেশে কোভিড ডেডিকেটেড সরকারি/বেসরকারি স্বাস্থ্য প্রতিষ্ঠানে স্বাস্থ্য অধিদফতর থেকে বিভিন্ন সময়ে বিভিন্ন তারিখ ও স্মারকে চিকিৎসক- কর্মচারীদের সংযুক্তির মাধ্যমে কাজ করার জন্য আদেশ প্রদান করা হয়। ১৫ সেপ্টেম্বর স্বাস্থ্য মন্ত্রণালয় রাজধানীর ঢাকা মহানগর হাসপাতাল, মা ও শিশু স্বাস্থ্য ট্রেনিং অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউট এবং বসুন্ধরা কোভিড হাসপাতালের সঙ্গে চুক্তি বাতিল করে। সেইসঙ্গে স্বাস্থ্য অধিদফতরের সঙ্গে এ তিনটি প্রতিষ্ঠানে সংযুক্তিতে পদায়নকৃত চিকিৎসক ও অন্যান্য স্বাস্থ্যকর্মীদের সংযুক্তির আদেশ এতদ্বারা বাতিল করা হয়।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, কোভিড-১৯ আক্রান্ত রোগী স্থানান্তর হওয়ার পর অনতিবিলম্বে সংযুক্তিতে কর্মরত চিকিৎসক (৩৯তম বিসিএস দ্বিতীয় পর্যায় ব্যতীত) ও অন্যান্য স্বাস্থ্যকর্মীরা ছাড়পত্র গ্রহণ পূর্বক নিজ নিজ প্রতিষ্ঠানে যোগদান এবং ৩৯তম বিসিএসের (দ্বিতীয় পর্যায়) উক্ত প্রতিষ্ঠানসমূহে সংযুক্তিতে কর্মরত চিকিৎসকদের স্বাস্থ্য অধিদফতরের ওএসডি শাখায় যোগদান করার জন্য নির্দেশনা প্রদান করা হলো।

 

সর্বাধিক পঠিত খবর

করোনায় ডা. রমেশ চন্দ্র নাথের মৃত্যু


দেশে ভ্যাকসিন মিলছে না এ বছর

টিকা এলেও মাস্কের দরকার হবে: ফাউসি




ক্যান্সার প্রতিরোধে ৫ খাবার

দেশে করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২১, শনাক্ত ১৩৮৩