বৃহস্পতিবার, ২৯ জুন ২০১৭

English Version

ওষুধ কোম্পানির প্রতিনিধির অর্থদণ্ড

No icon সারা দেশের খবর

স্বাস্থ্য ডেস্ক: ২০ এপ্রিল ২০১৭: মেহেরপুরের গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অভিযান চালিয়ে বিভিন্ন ওষুধ কোম্পানির ৪ বিক্রয় প্রতিনিধির (মেডিক্যাল রিপ্রেজেন্টেটিভ) প্রত্যেককে ৫ হাজার টাকা করে অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও গাংনী উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) এসএম জামাল আহমেদ। গতকাল বুধবার বেলা সাড়ে ১২টার সময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অভিযান চালিয়ে এ দণ্ড দেন তিনি।

মোবাইল কোর্ট আইনের পেনাল কোড ২৯১ ধারায় তাদের এ অর্থদণ্ড, অনাদায়ে প্রত্যেককে ৩ মাস করে বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়। পরে দণ্ডিতরা নগদ টাকা পরিশোধ করে কারাদণ্ডের হাত থেকে রক্ষা পান।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) এস এম জামাল আহমেদ জানান, দণ্ডিতরা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্তৃপক্ষের নির্দেশ অমান্য করে নির্ধারিত সময়ের পূর্বে চিকিত্সকদের রুমে বসে চিকিত্সা সেবা ব্যাহত করে আসছিলেন। রোগীদের অভিযোগের ভিত্তিতে র্যাব-৬ গাংনী ক্যাম্পের সদস্যদের সহযোগিতায় গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অভিযান চালিয়ে এদের অর্থদণ্ড ও জেল দেওয়া হয়। এদিকে অর্থদণ্ডের টাকা পরিশোধের পর ম্যাজিস্ট্রেট ও র্যাব ঘটনাস্থল ত্যাগ করার পর এসিআই কোম্পানির প্রতিনিধি মশিউর রহমানসহ কয়েকজন প্রতিনিধি এলাকায় ওষুধ সরবরাহ বন্ধ করে দেওয়ার হুমকি ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার হুমকি দেন।

সর্বাধিক পঠিত খবর

রক্তনালীর ব্লক রোধে ৭ খাবার

পানপাতার আশ্চর্যজনক উপকারিতা!



মারা গেল ভিনগ্রহী সেই শিশু