রবিবার, ২৫ জুন ২০১৭

English Version

আপাতত দ্বিতীয় শ্রেণিতে উন্নীত হচ্ছেন না কমিউনিটির স্বাস্থ্যসহকারী

No icon সারা দেশের খবর

স্বাস্থ্য ডেস্ক: ১৮ জুন ২০১৭: স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, কমিউনিটি ক্লিনিকে কর্মরত কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার (সিএইচসিপি) স্বাস্থ্যসহকারীরা ১১-১৬তম গ্রেডের কর্মচারী এবং তাদের দ্বিতীয় শ্রেণিতে উন্নীত করার পরিকল্পনা আপাতত সরকারের নেই।

রোববার জাতীয় সংসদে অ্যাডভোকেট মো. রহমত আলীর (গাজীপুর) তারকা চিহ্নিত প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, কমিউনিটি ক্লিনিক প্রধানমন্ত্রীর চিন্তা প্রসূত একটি অগ্রাধিকারভিত্তিক কার্যক্রম এবং বর্তমান সরকারের সাফল্যের একটি উজ্জ্বল দৃষ্টান্ত; যা দেশে-বিদেশে নন্দিত। কমিউনিটি ক্লিনিক তার কর্মকাণ্ডের মাধ্যমে আজ স্বাস্থ্যসেবার অবিচ্ছেদ্য অংশ এবং এটি মূলধারায় সন্নিবেশিত হয়েছে।

তিনি আরও বলেন, কমিউনিটি ক্লিনিক থেকে গ্রামীণ জনগণকে মূলত স্বাস্থ্য শিক্ষা, স্বাস্থ্য উন্নয়ন, পুষ্টি, পরিবার পরিকল্পনা, সীমিত নিরাময়মূলক সেবাসহ জরুরি ও জটিল রোগীদের যথাযথ ব্যবস্থাপনার জন্য উচ্চতর পর্যায়ে রেফার সংক্রান্ত সেবা দেয়া হয়।

মোহাম্মদ নাসিম বলেন, প্রতিটি কমিউনিটি ক্লিনিক হতে সেবাদানের জন্য একজন করে কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার (সিএইচসিপি) কর্মরত আছে। এ ছাড়া একজন স্বাস্থ্য সহকারী ও একজন পরিবার কল্যাণ সহকারী পর্যায়ক্রমে সপ্তাহে ৩ দিন করে সিএইচসিপিদের সেবাদানে সহযোগিতা করছে।

সর্বাধিক পঠিত খবর


রক্তনালীর ব্লক রোধে ৭ খাবার

পানপাতার আশ্চর্যজনক উপকারিতা!



মারা গেল ভিনগ্রহী সেই শিশু