শুক্রবার, ১৮ আগস্ট ২০১৭

English Version

হোটেলে পচা ও বাসি ইফতার বিক্রি

No icon সারা দেশের খবর

স্বাস্থ্য ডেস্ক: ১৯ জুন ২০১৭: রাজধানীর হোটেল-রেস্তোরাঁয় ইফতারির জন্য পচা ও বাসি খাবার বিক্রি করা হয়। নতুন যেসব ইফতারসামগ্রী বানানো হয় সেগুলোও বানানো হয় পোড়া তেলে ভেজে। রমজান মাসেও বিক্রেতারা প্রতারণা করছে ক্রেতাদের সঙ্গে। রবিবার বাংলাদেশ স্ট্যান্ডার্ড অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) উদ্যোগে ও ঢাকা জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নজরুল ইসলামের নেতৃত্বে রাজধানীর মোহাম্মদপুর এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

মোহাম্মদিয়া হাউজিং এলাকায় মীর আল আমিন হোটেলে অভিযানের সময় আদালত দেখতে পান, সেখানে যেসব ইফতারসামগ্রী বিক্রি করা হচ্ছে সেসবের বেশির ভাগ পচা বা বাসি। নতুন যেসব ইফতারসামগ্রী বানানো হচ্ছে সেগুলো পোড়া তেলে ভাজা হচ্ছে।

নিম্নমানের খাবার দিয়ে গ্রাহকের সঙ্গে প্রতারণার দায়ে প্রতিষ্ঠানটিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। একই অপরাধের দায়ে পাশের শরিফ হোটেলকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলমের নেতৃত্বে আরেকটি অভিযান পরিচালিত হয় উত্তরায়। আশা ফুড প্রোডাক্টসের উত্তরখানের কারখানা পরিদর্শন করেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। আদালত দেখতে পায়, প্রতিষ্ঠানটি যে ঘি উৎপাদন করছে তার জন্য বিএসটিআই থেকে কোনো লাইসেন্স নেওয়া হয়নি। লাইসেন্স ছাড়াই টোস্ট বিস্কুট তৈরি করা হচ্ছে। এর দায়ে বিএসটিআই অর্ডিন্যান্স ১৯৮৫ ও ২০০৩-এর ১৯ ও ১৯/১ এবং ২৪ ধারা অনুযায়ী প্রতিষ্ঠানটিকে এক লাখ টাকা জরিমানা করা হয়। আর ভোক্তাদের সঙ্গে প্রতারণা করার দায়ে ভোক্তা অধিকার আইন অনুযায়ী আরো ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

সর্বাধিক পঠিত খবর

আপনিও এই রোগে ভুগছেন না তো!




হাত এই অবস্থানে রাখুন ... দেখুন


সকালে দ্রুত শক্তি জোগাবে ৫ খাবার


ডায়াবেটিস প্রতিরোধ করে যে খাবার

ক্যানসার-হৃদরোগ-অবসাদ! আধঘণ্টায় আরোগ্য!