রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০১৮

English Version

দেশের প্রতিটি বিভাগে হৃদরোগ হাসপাতাল হবে: স্বাস্থ্যমন্ত্রী

No icon সারা দেশের খবর

স্বাস্থ্য ডেস্ক: ২৩ জানুয়ারী ২০১৮: স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, দেশের প্রত্যেকটি বিভাগীয় শহরে পর্যায়ক্রমে একটি করে স্বতন্ত্র বিশেষায়িত হৃদরোগ হাসপাতাল স্থাপনের পরিকল্পনা সরকারের রয়েছে।

তিনি সংসদে জাতীয় পার্টির সদস্য সেলিম উদ্দিনের এক প্রশ্নের জবাবে বলেন, দেশে হৃদরোগীর সংখ্যা ব্যাপকভাবে বেড়ে যাওয়ায় প্রত্যেকটি বিভাগীয় শহরে উন্নত হার্টের চিকিৎসার জন্য সরকার এসব হাসপাতাল স্থাপনের পরিকল্পনা গ্রহণ করেছে।

মন্ত্রী বলেন, বর্তমান সরকারের আন্তরিক প্রচেষ্টায় ইতোমধ্যে সারাদেশের সকল মেডিকেল কলেজ হাসপাতালে উন্নতমানের হার্টের চিকিৎসার জন্য করোনারী কেয়ার ইউনিটসহ আলাদা হৃদরোগ বিশেষায়িত বিভাগ এবং কিডনী বিভাগ খোলা হয়েছে।

তিনি বলেন, এসব হৃদরোগ বিভাগসমূহে উন্নতমানের হৃদরোগ চিকিৎসার সকল প্রকার ব্যয়বহুল ওষুধসহ বিনামূল্যে সেবা দেয়া হয় এবং বেশ কিছু মেডিকেল কলেজ হাসপাতালে এনজিওগ্রামসহ অন্যান্য সুযোগ-সুবিধা প্রদান করা হচ্ছে।

মোহাম্মদ নাসিম বলেন, ঢাকায় অবস্থিত বিশেষায়িত হৃদরোগ হাসপাতালে দেশের দরিদ্র জনসাধারণসহ অন্যান্য সকল রোগীকে বিনামূল্যে বা স্বল্পমূল্যে উন্নতমানের চিকিৎসা সেবা প্রদান করা হয়ে থাকে।

তিনি বলেন, গ্রামীণ দরিদ্র সাধারণ জনগণের দৌরগোড়ায় বিনামূল্যে বিশেষায়িত চিকিৎসা সেবা পৌঁছে দেয়ার জন্য সারাদেশে ৩১ শয্যা বিশিষ্ট সকল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ৫০ শয্যায় উন্নীত করে সেখানে হৃদরোগ বিশেষজ্ঞসহ মেডিসিন, সার্জারি, গাইনীঅবস, এ্যানেসথেসিয়া, শিশু, হৃদরোগ, ইএনটি, অর্থোপেডিকস এবং চর্ম ও যৌন এই ৯ টি রোগের বিশেষজ্ঞ চিকিৎসকের পদ সৃষ্টি করে জনবল পদায়ন করা হচ্ছে।

সর্বাধিক পঠিত খবর

ধনেপাতা, এক কথায় বিপদজনক!


অ্যান্টিবায়োটিক খাওয়ার পর যে খাবার খেলেই বিপদ

লন্ডনে নিপুন-পলিন ও খসরুর ‘টেস্টি ফুড’

হার্টের সমস্যায় ...

মৃতের শুক্রাণু থেকে জন্ম নিল জমজ শিশু

ক্যান্সারের কিছু লক্ষণ জেনে নিন

তিসিবীজে মাত্র সাত দিনে পেটের মেদ উধাও!

লবঙ্গ খাওয়ার উপকারিতা

মায়ের মৃত্যুর ১০ দিন পর সন্তানের জন্ম