বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২০

English Version

যে ভিটামিন ক্যানসারের সেল নষ্ট করে!

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা
৬৪দিন
:
১১ঘণ্টা
:
৩৯মিনিট
:
৫৬সেকেন্ড
No icon আমার ডাক্তার

স্বাস্থ্য ডেস্ক: ১৯ মে’ ১৯: মরণ রোগ ক্যানসারের ওষুধ আবিষ্কারের জন্য গোটা বিশ্বের চিকিৎসকরা প্রতিদিনই গবেষণায় নতুন নতুন তথ্য পেয়ে যাচ্ছেন। এই যেমন মার্কিন যুক্তরাষ্ট্রের হেলথ কেয়ার ইনস্টিটিউচের একটি গবেষণায় সামনে এলো। তারা বলছেন, ক্যানসার সেলকে নষ্ট করতে নাকি একাই একশো ভিটামিন সি। যদিও এই নিয়ে এখনও নানা পরীক্ষা-নিরীক্ষা চালিয়ে যাচ্ছেন চিকিৎসকরা।

মার্কিন এই বিশ্ববিদ্যালয়ের নতুন এই গবেষণা অনুযায়ী, টিউমারের ভিতরে থাকা ক্যানসার সেলকে নষ্ট করতে সবচেয়ে কম সময় নেয় ভিটামিন সি। চিকিৎসকরা জানিয়েছেন, টিউমার টিস্যুর ভিতর ভিটামিন সি ইনজেক্ট করা হলে টিউমারের ভিতর হাইড্রোজেন পেরোস্কাইড তৈরি করে। যা ক্যানসার সেল তৈরি করতে খুবই কার্যকরী।

চিকিৎসকরা বলছেন, অনেক সময়ই দেখা গিয়েছে ভিটামিন সি ওষুধ খাওয়ার যে ফলটি পাওয়া যায় না, তা ভিটামিন সি ইনজেক্ট করলে সহজেই পাওয়া যায়। এমনকী, ডাক্তাররা বলছেন ওষুধের তুলনায় যদি ক্যানসার আক্রান্ত রোগীরা সরাসরি ভিটামিন সি প্রাকৃতিক উপায়ে খান তাহলেও উপকার পেতে পারেন।

তবে পুরো ব্যাপারটিই রয়েছে এখনও গবেষণার মধ্যে। শিগগিরই এই গবেষণা থেকে সুফল পাওয়া যাবে বলেই জানিয়েছে মার্কিন চিকিৎসকরা।

সর্বাধিক পঠিত খবর







করোনার ওষুধ আবিষ্কার, বাজারে ছাড়ার অনুমতি


রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে করণীয়

মোবাইল থেকেও ছড়াতে পারে করোনাভাইরাস!