বুধবার, ০৫ আগস্ট ২০২০

English Version

ইউআইইউতে চলছে আন্তর্জাতিক স্নায়ু বিজ্ঞান কর্মশালা

No icon আমার ডাক্তার

স্বাস্থ্য ডেস্ক: ০৫ ডিসেম্বর’১৯: ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির এইমস ল্যাবের আয়োজনে চলছে ৫ দিনব্যাপী দ্বিতীয় আইবিআরও এপিআরসি বাংলাদেশ এসোসিয়েট স্কুল অফ নিউরোসায়েন্সঃ ফান্ডামেন্টাল অফ নিউরোসায়েন্স, নিউরাল ডিসঅর্ডারস এবং নিউরাল ইঞ্জিনিয়ারিং (২০১৯)। ৪ ডিসেম্বর বুধবার শুরু হওয়া এ কর্মশাল চলবে ৮ ডিসেম্বর রবিবার পর্যন্ত। যেখানে থাকছে ২০ টি লেকচার, লাইভ ডেমো আর একটি মিনি কনফারেন্স। এই কর্মশালা বাংলাদেশ ও এশিয়ার নিউরোসায়েন্স বা স্নায়ু বিজ্ঞান সংক্রান্ত রোগের নিরাময় ও গবেষণায় যুক্ত সবার জন্য এক অনন্য মিলনমেলা।

ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মিলনায়তনে উদ্বোধনী অনুষ্ঠানে বুধবার সম্মানিত প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, মহাপরিচালক, স্বাস্থ্য অধিদপ্তর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক ডা. শুভাগত চৌধুরী, প্রাক্তন ডিন, মেডিসিন অনুষদ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ও প্রাক্তন অধ্যক্ষ, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ; অধ্যাপক ড. চৌধুরী মোফিজুর রহমান, উপাচার্য, ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এবং অধ্যাপক ড. রকিবুল মোস্তফা ডিন, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদ, ইউআইইউ।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন অধ্যাপক ড. খন্দকার আব্দুল্লাহ আল-মামুন, পরিচালক, এইমস ল্যাব, ইউআইইউ,। অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করেন জনাব ফরিদুর রহমান খান, ভাইস চেয়ারম্যান, বোর্ড অফ ট্রাস্টিজ, ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এবং ম্যানেজিং ডিরেক্টর ইউনাইটেড হাসপাতাল ।

বাংলাদেশ নিউরোসায়েন্স এর অগ্রগতির শীর্ষক পেপার উপস্থাপন করেন ইউনাইটেড হাসপাতাল এর নিউরোসেন্টার এর পরিচালক ডা. সৈয়দ সা্ইদ আহমেদ।

কর্মশালার ক্লিনিক্যাল ডেমো অনুষ্ঠিত হবে ৬ ডিসেম্বর এবং সিম্পোজিয়ামের মধ্যদিয়ে ৮ ডিসেম্বর সমাপনী অধিবেশন অনুষ্ঠিত হবে।

মোট ৭টি দেশের ১০০ জনের অধিক আবেদনকারীর মধ্যথেকে নির্বাচিত ৩০ জন অংশগ্রহণকারীর ভ্রমণ, অবস্থান ও আনুষঙ্গিক সমস্ত ব্যায় নির্বাহ করবে আইবিআরও, আর প্রশিক্ষক হিসেবে রয়েছেন ৫টি দেশের ১১ জন বিশ্বখ্যাত বিশেষজ্ঞগন।

আন্তর্জাতিক স্নায়ু বিজ্ঞান কর্মশালার স্পন্সর ইন্টারন্যাশনাল ব্রেইন রিসার্চ ইন্সটিটিউট (আইবিআরও)।

 

সর্বাধিক পঠিত খবর


ঘর থেকেই বেশি ছড়াচ্ছে করোনা: গবেষণা



মা'কে হারালেন সাদিয়া ইসলাম মৌ