শনিবার, ১৬ জানুয়ারী ২০২১

English Version

বঙ্গবন্ধু সুপার স্পেশালাইজড হাসপাতালের নির্মাণ কাজ পরিদর্শন করলেন স্বাস্থ্যমন্ত্রী

No icon আমার ডাক্তার

নোমান পাটোয়ারী ।। ০২ নভেম্বর ২০২০:  বঙ্গবন্ধু সুপার স্পেশালাইজড হাসপাতালের নির্মাণ কার্যক্রম পরিদর্শন করলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী জাহিদ মালেক। ৭০০ শয্যাবিশিষ্ট এ হাসপাতাল পরিদর্শনকালে ২ নভেম্বর সোমবার বিকেলে তিনি গুরুত্বপূর্ণ একটি সভায় মিলিত হয়ে প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেন।

যত দ্রুত সম্ভব দেশের প্রথম বিশ্বমানের এই সেন্টার বেইসড হাসপাতালের নির্মাণ কাজসহ অন্যান্য কার্যক্রম সম্পন্ন করার নির্দেশনা প্রদান করেন স্বাস্থ্যমন্ত্রী। এসময় সুপার স্পেশালাইজড হাসপাতালের প্রকল্প পরিচালক অধ্যাপক ডা. মোঃ জুলফিকার রহমান খান প্রকল্পের অগ্রগতির বিষয়ে স্বাস্থ্যমন্ত্রীকে অবহিত করেন এবং ২০২১ সালের মধ্যে বিশ্বমানের এই হাসপাতালটির সামগ্রিক কার্যক্রম সম্পন্ন করা সম্ভব হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

প্রকল্প পরিচালক জানান, সুপার স্পেশালাইজড হাসাতালের নির্মাণ কার্যক্রম সম্পন্ন করতে সাড়ে ছয়শত শ্রমিক দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন। এই হাসপাতালটিতে একজন রোগী একই সেন্টার থেকে সব ধরণের সেবা গ্রহণ করতে পারবেন। বিশ্বমানের সর্বাধুনিক যন্ত্রপাতিতে সমৃদ্ধ থাকবে হাসপাতালটি। ইতোমধ্যে সুপার স্পেশালাইজড হাসাতালের মূল ভবন ২তলা বেজমেন্টসহ ভবনের সকল ফ্লোর নির্মাণসহ কাঠামোগত কাজ শতভাগ সম্পন্ন হয়েছে। ভবনের সামগ্রিক কার্যক্রম ৭০ শতাংশ সম্পন্ন হয়েছে।

এসময় বিএসএমএমইউ’র উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সেবা বিভাগের সচিব মোঃ আবদুল মান্নান, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মোঃ আলী নূর, বিএসএমএমইউ’র উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মোঃ জাহিদ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বাধিক পঠিত খবর






করোনার নতুন ধরন ছড়িয়েছে নানা দেশে



দেশে প্রথম দফায় করোনার টিকা পাবেন যারা

করোনার টিকা পেতে ‘অনলাইনে নিবন্ধন’