রবিবার, ৩১ মে ২০২০

English Version

থানচিতে চাল পাঠানো হলো হেলিকপ্টারে

No icon আমার পরিবেশ

স্বাস্থ্য ডেস্ক — ৩০ মে, ২০১৬: বান্দরবানের থানচি উপজেলার দুর্গম পাহাড়ি এলাকায় খাদ্য সংকট মোকাবিলায় হেলিকপ্টারে করে চাল পাঠিয়েছে সরকার। রবিবার সকালে একটি সামরিক হেলিকপ্টারে করে প্রথম দফায় সাত মেট্রিক টন চাল পাঠানো হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসাইন জানান, জেলা প্রশাসনের পক্ষ থেকে বরাদ্দ ৪৬ মেট্রিক টন খাদ্যশস্য শনিবার থানচি উপজেলা সদরে এসে পৌঁছেছে। এর মধ্যে গতকাল সাত মেট্রিক টন ২০০ কেজি চাল তিন্দু ও রেমাক্রি ইউনিয়নের দুর্গম অঞ্চলে পাঠানো হয়েছে। আজ সোমবার থেকে এসব চাল সেখানকার ৩৬০ পরিবারের মধ্যে প্রতি পরিবারে ২০ কেজি করে বিতরণ করা হবে। আর বরাদ্দের বাকি চাল আজ নৌকায় করে নিয়ে আগামীকাল খাদ্য সংকট কবলিত এলাকায় বিতরণ করা হবে।

আগামী অক্টোবর পর্যন্ত খাদ্য সংকট কবলিত এলাকাগুলোতে ত্রাণ অব্যাহত রাখার জন্য তালিকা তৈরি করা হয়েছে। তালিকা অনুযায়ী সরকারের কাছে চাহিদা পাঠানো হচ্ছে বলেও জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা।

স্থানীয়রা জানায়, গত মৌসুমে জুমের ধান ঠিকমতো ঘরে তুলতে না পারায় চলতি মাসের শুরু থেকে থানচির ক্ষুদ্র নৃগোষ্ঠী অধ্যুষিত বেশ কয়েকটি গ্রামে খাদ্য সংকট চরম আকার ধারণ করে।

সর্বাধিক পঠিত খবর




করোনার বিরুদ্ধে একা লড়াই