বুধবার, ১৭ অক্টোবর ২০১৮

English Version

দেখা মিলছে বৃষ্টির, কমছে গরম

No icon আমার পরিবেশ

স্বাস্থ্য ডেস্ক: ২১ জুলাই’১৮ : গত কয়েকদিনে তাপদাহের পর শুক্রবার (২০ জুলাই) কিছুটা বৃষ্টিপাতে কমে এসেছে গরমের অনুভূতি । আবহাওয়া অফিস জানিয়েছে, বাতাসের আর্দ্রতার পরিমাণ বেশি থাকায় গরম বেশি অনুভূত হচ্ছে। তবে বৃষ্টিপাত শুরু হওয়ায় কমে এসেছে গরম অনুভূতি। আগামী দুই-তিন দিনে বৃষ্টিপাত আরো বাড়বে।

আবহাওয়াবিদ আব্দুল বারেক জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় ঢাকায় সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে ৩ মিলিমিটার। সারাদেশে সবচেয়ে বেশি বৃষ্টিপাত হয়েছে ফেনীতে, ৭ মিলিমিটার।

আবহাওয়াবিদরা বলছেন, এ মাসের শেষভাগে তাপমাত্রা সহনীয় পর্যায়ে থাকবে। কেননা, এ সময়জুড়ে দেশের কোথাও না কোথাও বৃষ্টিপাত হবে।  আগস্টের কথা এখনই নির্দিষ্ট করে বলা যাচ্ছে না।

এদিকে এক পূর্বাভাসে আবহাওয়া অফিস জানিয়েছে, উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত লঘুচাপটি বর্তমানে উত্তরপশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। এটি ঘনীভূত হতে পারে। ফলে উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন বাংলাদেশের উপকূলীয় এলাকায় গভীর সঞ্চালনশীল মেঘমালার সৃষ্টি হচ্ছে। এতে উত্তর বঙ্গোপসাগর, বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্র বন্দরসমূহের ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

আবাহাওয়ার এই অবস্থায় চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা এবং পায়রা সমুদ্রবন্দর সমূহকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারসমূহকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি এসে সাবধানে চলাচল করতে বলা হয়েছে। একইসঙ্গে গভীর সাগরে বিচরণ না করতে বলা হয়েছে।

সর্বাধিক পঠিত খবর

পিসিওএস ও বন্ধ্যাত্ব

মানসিক চাপ দূর হবে এক টুকরো বরফে!


রক্তচোষা জোঁকের লালায় ক্যানসার মুক্তি!




এবার ওষুধ ছাড়াই দূর হবে মাইগ্রেন !


মনের রোগে দেশের দুই কোটি মানুষ: জরিপ