শনিবার, ২০ জুলাই ২০১৯

English Version

ভারতে গভীর খাদে বাস, নিহত বেড়ে ৪৪

No icon আমার পরিবেশ

স্বাস্থ্য ডেস্ক: ২১ জুন’১৯: ভারতের হিমাচল প্রদেশে পাহাড়ি সড়ক থেকে যাত্রীবাহী বাস গভীর খাদে ছিটকে পড়ে যাওয়ার ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৪৪ জনে দাঁড়িয়েছে। এছাড়া এতে আহত হয়েছে আরও অনেকে।

বৃহস্পতিবার বিকেল চারটে নাগাদ মর্মান্তিক এই দুর্ঘটনাটি ঘটেছে কুল্লু জেলার তহশীল বাজার এলাকায়। বাসটিতে মোট ৬০ জন যাত্রী ছিল।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এক টুইট বার্তায় এ ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার একটি বাস হিমাচলপ্রদেশের বানজার থেকে গাদাগুশানি এলাকায় যাচ্ছিল। কিছুটা যাওয়ার পর বিকেল চারটে নাগাদ তহশীল বাজার এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। তারপর সোজা গিয়ে পড়ে ৫০০ মিটার নিচে থাকা খাদে। বিষয়টি দেখতে পেয়ে ছুটে এসে উদ্ধারকাজ শুরু করেন স্থানীয় বাসিন্দারা।

পরে খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকাজে যোগ দেন প্রশাসনের কর্মীরা। ঘটনাস্থল থেকে ১২ জনের বেশি মহিলা, সাতজন শিশু, পাঁচ থেকে ছজন কিশোরী ও ১০ জন যুবককে উদ্ধার করা হয়। গুরুতর জখম অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে তাদের। প্রশাসনের উচ্চপদস্থ কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকাজ তদারকি করেন।

এ প্রসঙ্গে কুল্লুর পুলিশ সুপার শালিনী অগ্নিহোত্রী জানান, বানজার এলাকা থেকে ৬০ জনের বেশি যাত্রী নিয়ে গাদাগুশানি যাচ্ছিল বাসটি। কিছুটা দূর যাওয়ার পরে আচমকা নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়।

প্রথমে ঘটনাস্থল থেকে ১৫টি মৃতদেহ উদ্ধার করা হয়েছিল। হাসপাতালে নিয়ে যাওয়ার পর মৃতের সংখ্যা আরও বেড়ে ৪৪ হয়। বৃষ্টিপাতের জেরেই মর্মান্তিক এই দুর্ঘটনাটি ঘটেছে বলে প্রাথমিকভাবে মনে হচ্ছে।

সর্বাধিক পঠিত খবর








পিঠের মেদ দ্রুত কমানোর তিন উপায়