মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯

English Version

ঈদের দিন যেমন থাকতে পারে আবহাওয়া?

No icon আমার পরিবেশ

স্বাস্থ্য ডেস্ক: ০৪ আগস্ট’ ১৯: আসছে ১২ আগস্ট উদযাপিত হবে মুসলিমদের অন্যতম ধর্মীয় উৎসব ঈদুল আজহা। বিগত ঈদুল ফিতরের ন্যায় আসন্ন ঈদুল আজহার ঈদের আনন্দেও বাগড়া দিতে পারে বৃষ্টি।

তবে ঢাকা বিভাগসহ মধ্যাঞ্চল ও উত্তরাঞ্চলে বৃষ্টির শঙ্কা কম। বৃষ্টির শঙ্কা বেশি চট্টগ্রাম, বরিশাল, খুলনাসহ সমুদ্র উপকূলের নিকটবর্তী দেশের দক্ষিণের এলাকাগুলোতে। তবে এসব এলাকায় বৃষ্টি হলেও মাত্রা ও ব্যাপ্তি অনেক কম হতে পারে। এমন পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

অধিদপ্তরের আবহাওয়াবিদ আফতাব উদ্দিন বলেন, ‘শনিবার থেকেই বৃষ্টির ব্যাপ্তি কিছুটা বেড়েছে। আগামী ৫-৯ তারিখ পর্যন্ত সারা দেশেই মোটামুটি বৃষ্টি থাকবে। ঈদের দিন উপকূলীয় এলাকায় বৃষ্টির শঙ্কা রয়েছে। তবে হলেও খুব বেশি না। গত ঈদের মত ব্যাপক বৃষ্টির শঙ্কা এবার নেই। ঢাকাসহ সমুদ্র উপকূল থেকে উপরিভাগের এলাগুলোতে বৃষ্টির শঙ্কা তেমন নেই। তবে ঈদের দু-তিনদিন আগে আরও বিস্তারিত বলা যাবে।’

এদিকে রবিবার সন্ধ্যা ৬ টার মধ্যে উত্তর বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন এলাকায় একটি লঘু চাপের সৃষ্টি হতে পারে বলে পূর্বাভাস দিয়েছে অধিদপ্তর। লঘুচাপটি সৃষ্টি হলে সারাদেশেই বৃষ্টির মাত্রা বাড়বে। এটি পরবর্তীতে নিম্নচাপে পরিণত না হলেও তার কাছাকাছি যেতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদ আফতাব উদ্দিন।

সর্বাধিক পঠিত খবর




আঁচিল দূর করবেন যেভাবে

স্ট্রোকের প্রাথমিক তিন লক্ষণ



পিত্তথলিতে পাথর লক্ষণ ও করণীয়