সোমবার, ০৬ এপ্রিল ২০২০

English Version

প্রবল ঘূর্ণিঝড়ের রূপ নিয়েছে ‘বুলবুল’ ৪ নং সতর্কতা সংকেত

No icon আমার পরিবেশ

স্বাস্থ্য ডেস্ক: ০৮ নভেম্বর ২০১৯:  প্রবল শক্তিশালী ঘূর্ণিঝড় ‘বুলবুল’ শনিবার দুপুর অথবা বিকেলের দিকে দক্ষিণ-পশ্চিম উপকূল সুন্দরবন ও খুলনায় আঘাত হানতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে খুলনা, বরিশাল,চট্টগ্রাম, ঢাকা, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেটে হালকা থেকে মাঝারি থেকে বৃষ্টি হতে পারে। এছাড়া চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরগুলোকে তিন নম্বর পরিবর্তে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

এর আগে ঘূর্ণিঝড় ‘বুলবুল’ শক্তিশালী হয়ে প্রবল ঘূর্ণিঝড়ে রূপ নেয়। ঘূর্ণিঝড়টির প্রভাবে এরই মধ্যে সাগর উত্তাল হয়ে উঠেছে। শুক্রবার সকালে ঘূর্ণিঝড় ‘বুলবুল’ চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ৭৬০ কিলোমিটার দক্ষিণ দক্ষিণ-পশ্চিমে, কক্সবাজার থেকে ৭১০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে, মোংলা সমুদ্রবন্দর থেকে ৬৬৫ কিলোমিটার দক্ষিণে ও পায়রা সমুদ্রবন্দর থেকে ৬৫০ কিলোমিটার দক্ষিণে অবস্থান করছিল। ঘূর্ণিঝড়টি আরও শক্তিশালী হয়ে উত্তর উত্তর-পশ্চিম দিকে এগিয়ে আসতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের বিশেষ বুলেটিনে জানানো হয়, ঘূর্ণিঝড় কেন্দ্রের ৬৪ কিলোমিটারের মধ্যে বাতাসের সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ৯০ কিলোমিটার যা ১১০ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে। প্রবল ঘূর্ণিঝড় কেন্দ্রের কাছে সাগর খুবই বিক্ষুব্ধ রয়েছে।

উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত সকল মাছ ধরার নৌকা ও ট্রলারকে অতি সত্বর নিরাপদ আশ্রয়ে যেতে বলাহয়েছে এবং পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।

সর্বশেষ খবর

  করোনাভাইরাস: যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন হাসপাতালে ভর্তি


  এবার করোনায় আক্রান্ত হয়ে দুদকের এক পরিচালকের মৃত্যু


  দেশে তৈরি করোনা পরীক্ষার কিট পাওয়া যাবে ১১ এপ্রিল থেকে: ফল জানা যাবে ১৫ মিনিটে


  জরুরি সেবা ছাড়া ঢাকা প্রবেশ-ত্যাগে নিষেধাজ্ঞা: বাংলাদেশ পুলিশ


  সিলেটে প্রথম করোনা রোগী শনাক্ত


  করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৯, নতুন আক্রান্ত ১৮


  মুক্তি পেলো প্রাচ্য পলাশের স্বাস্থ্যসেবায় প্রামাণ্য চলচ্চিত্র


  করোনা মোকাবেলায় প্রধানমন্ত্রীর ৪ কার্যক্রম ঘোষণা


  দেশে করোনায় আরও ২ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৯


  করোনা বিষয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার মহাপরিচালক তেদ্রস আধানম গ্যাবরিয়েসুস এর মিডিয়া ব্রিফিং


সর্বাধিক পঠিত খবর





চীনের পাঠানো চিকিৎসা সরঞ্জাম আসছে আজ