শুক্রবার, ১০ জুলাই ২০২০

English Version

দূষণবিরোধী অভিযানে ২ ইটভাটা ও ২ কারখানা বন্ধ

No icon আমার পরিবেশ

স্বাস্থ্য ডেস্ক- ২০ ফেব্রুয়ারি ২০২০: দূষণবিরোধী অভিযানের অংশ হিসেবে দু’টি ইটভাটা ধ্বংস, দু’টি কারখানা বন্ধ ও ১৫ লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদফতরের ভ্রাম্যমাণ আদালত। বুধবার ধামরাইয়ের বাথুলি ও ডাউটিয়া এলাকায় এ অভিযান চালানো হয়। পরিবেশ মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

পরিবেশ দূষণের অভিযোগে প্রিয়াংকা ব্রিকস ও লাকী ব্রিকস নামের দু’টি ইটভাটার বিরুদ্ধে অভিযান পরিচালনা করেন পরিবেশ অধিদফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদ। এ সময় তাদের কাছ থেকে ১২ লাখ টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়া স্ক্যাভেটর দিয়ে ইটভাটা দুটি সম্পূর্ণ ভেঙে দেওয়া হয়। এছাড়াও জিয়াংসু স্টোরেজ ব্যাটারি লিমিটেড ও আরগাস মেটাল নামের দু’টি ব্যাটারি কারখানার কাছ থেকে পরিবেশ দূষণের দায়ে ৩ লাখ ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। পরে বিদ্যুত সংযোগ বিচ্ছিন্ন করে কারখানা দু’টির উৎপাদন বন্ধ করে দেওয়া হয়।

পরিবেশ মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, অভিযানে পরিবেশ অধিদফতরের ঢাকা জেলা কার্যালয়ের সিনিয়র কেমিস্ট জহিরুল ইসলাম তালুকদার, সহকারী পরিচালক মাহবুবুর রহমান খান এবং পরিদর্শক মাহমুদা খাতুন উপস্থিত ছিলেন।

সর্বাধিক পঠিত খবর