google-site-verification=pleBAPcUT-HwHq3xSe6nAu868BfTgpgJAuvqe5HWCsM

বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০

English Version

মেরিন ড্রাইভ রোডে এক লাখ গাছের চারা রোপণ কর্মসূচির উদ্বোধন

No icon আমার পরিবেশ

ডেস্ক রিপোর্ট, ৮ আগস্ট, ২০২০: ‘সবুজ বৃক্ষ নির্মল পরিবেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এই মূলমন্ত্রকে ধারণ করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ সেনাবাহিনীর ১০ পদাতিক ডিভিশন কর্তৃক জাতির পিতার স্মরণে বিশেষ বৃক্ষরোপণ অভিযানের উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার সকাল থেকে বিকেল পর্যন্ত দিনব্যাপী কক্সবাজার-টেকনাফ মেরিনড্রাইভ রোডের পাশে বেলাভূমিতে এক লাখ গাছের চারা রোপণ কর্মসূচির উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি সেনাবাহিনীর ১০ পদাতিক ডিভিশনের জিওসি ও এরিয়া কমান্ডার মেজর জেনারেল মো. মাঈন উল্লাহ চৌধুরী। এ সময় শরণার্থী, ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মো. মাহবুব আলম তালুকদার, জেলা প্রশাসক মো. কামাল হোসেন, পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন, রামু সেনানিবাসে কর্মরত ঊর্ধ্বতন সামরিক ও অসামরিক কর্মকর্তাবৃন্দসহ সেনাসদস্যরা উপস্থিত ছিলেন।

জাতির পিতার জন্মশতবার্ষিকীতে বিশ্বের দীর্ঘতম সমুদ্রসৈকত কক্সবাজারকে বঙ্গবন্ধুর স্বপ্নের সবুজ শ্যামল সৈকতে রূপান্তরিত করতে বাংলাদেশ সেনাবাহিনীর ১০ পদাতিক ডিভিশন কর্তৃক এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

এই বৃক্ষরোপণ কর্মসূচির আওতায় কক্সবাজার-টেকনাফ মেরিনড্রাইভ সড়কের পাশে সমুদ্রতটে ১৫ হাজার ফলজ, ১৫ হাজার বনজ, ২০ হাজার ঔষধি ও ৫০ হাজার ঝাউগাছের চারা রোপণ করা হবে। পরবর্তী এক মাস এই কর্মসূচি অব্যাহত থাকবে এবং আগস্ট মাসের মধ্যে সব চারা রোপণ সম্পন্ন করা হবে বলে জানান সেনাবাহিনীর ১০ পদাতিক ডিভিশনের জিওসি ও এরিয়া কমান্ডার কক্সবাজার এরিয়ার মেজর জেনারেল মো. মাঈন উল্লাহ চৌধুরী।

সর্বাধিক পঠিত খবর


জ্বর কেমন হলে বুঝবেন করোনার লক্ষণ


নায়ক ফারুকের অবস্থার আরো অবনতি

করোনাই শেষ মহামারি নয়: ডব্লিউএইচও




রাশিয়ার করোনা ভ্যাকসিনে সুস্থ হচ্ছেন অনেকেই