সোমবার, ২০ নভেম্বর ২০১৭

English Version

পুষ্টিহীনতা দূর করতে বেশি করে ফলজ গাছ লাগাতে হবে: শিল্পমন্ত্রী

No icon আমার পরিবেশ

স্বাস্থ্য ডেস্ক: ১৭ জুলাই ২০১৭: শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, পরিবেশ বান্দব পরিস্থিতি সৃষ্টি করার জন্য বনায়ন দরকার। বনায়নের মাধ্যমে আমরা পরিবেশ দূষণ থেকে মুক্তি লাভ করতে পারব। একই সাথে ভূগর্ভে পানির স্তর কমে যাওয়া রক্ষা করতে পারব। 

তিনি আরও বলেন, দেশের মানুষের পুষ্টিহীনতা দূর করতে হলে বেশি করে ফলজ গাছ লাগাতে হবে। দেশী ফলে প্রচুর পরিমাণে ভিটামিন রয়েছে যা মানব দেহের জন্য দরকার। বেশি করে ফলজ গাছের চাষ করলে এদেশের ফলের চাহিদা পূরণ করে তা বিদেশে রপ্তানি করা যাবে। এতে করে প্রচুর পরিমাণে বৈদেশিক মুদ্রা অর্জন করা সম্ভব হবে। 

রবিবার ঝালকাঠির শিল্পকলা হলরুমে বৃক্ষ ও ফলদ মেলা ২০১৭ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন। জেলা প্রশাসক হামিদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যানের মধ্যে বক্তব্য রাখেন জেলা পরিষদ প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলম, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, পুলিশ সুপার জোবায়েদুর রহমান, পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার, পিপি আব্দুল মান্নান রসুল, বিভাগীয় বন কর্মকর্তা আবুল কালাম, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের ডিডি শেখ আবু বক্কর সিদ্দিক।

 

সর্বাধিক পঠিত খবর


নাকের পলিপ হওয়ার কারণ ও চিকিৎসা


বাসি রুটির এতো গুণ ?

কতটুকু ভাত খেলে মোটা হবেন না?



শীতে দই খাওয়ার উপকারিতা

গ্যাস সমস্যায় যেসব খাওয়া নিষেধ

নখ ফাঙ্গাস মুক্ত করবেন?