সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮

English Version

সরকারি মেডিকেলে ভর্তি কার্যক্রম শুরু ১৫ অক্টোবর

No icon সুসংবাদ

স্বাস্থ্য ডেস্ক: ৮ অক্টোবর১৮: সরকারি ৩৬টি মেডিকেল কলেজে ভর্তির জন্য নির্বাচিত চার হাজার ৬৮ জন শিক্ষার্থীর ভর্তি কার্যক্রম আগামী ১৫ অক্টোবর থেকে শুরু হবে। চলবে ২৫ অক্টোবর পর্যন্ত। বেঁধে দেয়া সময়ের মধ্যে নির্বাচিতদেরকে মনোনীত স্ব স্ব কলেজে ভর্তি হতে হবে। অন্যথায় অপেক্ষমাণ ৫০০ শিক্ষার্থীর মধ্যে থেকে শূন্য আসন ভর্তি করা হবে।

স্বাস্থ্য অধিদফতরের চিকিৎসাশিক্ষা, স্বাস্থ্য জনশক্তি উন্নয়ন শাখার পরিচালক অধ্যাপক ডা. মো. আবদুর রশীদ জানান, দ্রুত ভর্তি প্রক্রিয়া শেষে আগামী বছরের ১০ জানুয়ারি থেকে সকল সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজের ক্লাস শুরু হবে।

চলতি বছর ভর্তি পরীক্ষায় আবেদনকারী ৬৫ হাজার ৯১৯ জনের মধ্যে অংশগ্রহণকারীর সংখ্যা ছিল ৬৩ হাজার ২৬ জন। ১০০ নম্বরের নৈর্ব্যক্তিক প্রশ্নপত্রে নেয়া পরীক্ষায় পাস নম্বর ৪০। ৪০ নম্বর পেয়ে সরকারি ও বেসরকারি উভয় মেডিকেল কলেজে ভর্তির জন্য নির্বাচিত হয়েছেন ২৪ হাজার ৯৬৮ জন।

সরকারি মেডিকেল কলেজে ভর্তির জন্য নির্বাচিত চার হাজার ৬৮ জন শিক্ষার্থীর মধ্যে সাধারণ আসনে তিন হাজার ৯৬৬টি, মুক্তিযোদ্ধার সন্তান ও পোষ্যদের জন্য ৮২টি ও পিছিয়ে পড়া পশ্চাদপদ জনগোষ্ঠীর জন্য ২০টি আসন রয়েছে।

সর্বাধিক পঠিত খবর



শরীরের হাড় ক্ষয় করে যেসব খাবার

শরীরের চুলকানি দূর করার উপায়

শরীরের হাড় ক্ষয় করে যেসব খাবার


বুকে কফ? দূর করুন ঘরোয়া উপায়ে



ফাইভ জি চালু হতেই মরল কয়েকশ পাখি!