মঙ্গলবার, ১৬ অক্টোবর ২০১৮

English Version

‘পুষ্টি সমৃদ্ধ খাদ্যের অধিকার প্রতিষ্ঠায় কাজ করছে সরকার’

No icon সুসংবাদ

স্বাস্থ্য ডেস্ক: ১১ অক্টোবর’১৮: দেশে আধুনিক প্রযুক্তিনির্ভর কৃষি উৎপাদন ব্যবস্থা গড়ে ওঠায় পেশা হিসেবে কৃষি জীবিকা নির্বাহের স্তর থেকে বাণিজ্যিক স্তরে উন্নীত হয়েছে বলে জানিয়েছেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী। তিনি বলেন, শুধু ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত নয়, নিরাপদ ও পুষ্টি সমৃদ্ধ খাদ্যের অধিকার প্রতিষ্ঠায় সরকার নিরলসভাবে কাজ করছে। বুধবার সিরডাপ মিলনায়তনে বাংলাদেশ দ্বিতীয় রাষ্ট্রীয় বিনিয়োগ পরিকল্পনা: পুষ্টি-সংবেদনশীল খাদ্য ব্যবস্থা (সিআইপি-২) মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কৃষিমন্ত্রী বলেন, কৃষি ক্ষেত্রে গবেষণাকে অগ্রাধিকার দিয়ে খাদ্য উৎপাদনে আধুনিক, উন্নত ও লাগসই প্রযুক্তি উদ্ভাবন ও সম্প্রসারণ ব্যবহার জোরদার করার পদক্ষেপ নেওয়া হয়েছে। বর্তমানে সরকারের লক্ষ্য টেকসই খাদ্য উৎপাদন ব্যবস্থা গড়ে তোলার মাধ্যমে দেশের জনগণের পুষ্টি নিরাপত্তা নিশ্চিত করা।

খাদ্য সচিব শাহাবুদ্দিন আহমদ-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, সম্মানিত অতিথি ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ সচিব মোঃ রইছউল আলম মন্ডল, ইউএসএআইডি এর মিশন ডিরেক্টর ডেরিক ব্রাউন প্রমুখ।

সর্বাধিক পঠিত খবর

পিসিওএস ও বন্ধ্যাত্ব

মানসিক চাপ দূর হবে এক টুকরো বরফে!


রক্তচোষা জোঁকের লালায় ক্যানসার মুক্তি!




এবার ওষুধ ছাড়াই দূর হবে মাইগ্রেন !


মনের রোগে দেশের দুই কোটি মানুষ: জরিপ