সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮

English Version

‘পুষ্টি সমৃদ্ধ খাদ্যের অধিকার প্রতিষ্ঠায় কাজ করছে সরকার’

No icon সুসংবাদ

স্বাস্থ্য ডেস্ক: ১১ অক্টোবর’১৮: দেশে আধুনিক প্রযুক্তিনির্ভর কৃষি উৎপাদন ব্যবস্থা গড়ে ওঠায় পেশা হিসেবে কৃষি জীবিকা নির্বাহের স্তর থেকে বাণিজ্যিক স্তরে উন্নীত হয়েছে বলে জানিয়েছেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী। তিনি বলেন, শুধু ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত নয়, নিরাপদ ও পুষ্টি সমৃদ্ধ খাদ্যের অধিকার প্রতিষ্ঠায় সরকার নিরলসভাবে কাজ করছে। বুধবার সিরডাপ মিলনায়তনে বাংলাদেশ দ্বিতীয় রাষ্ট্রীয় বিনিয়োগ পরিকল্পনা: পুষ্টি-সংবেদনশীল খাদ্য ব্যবস্থা (সিআইপি-২) মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কৃষিমন্ত্রী বলেন, কৃষি ক্ষেত্রে গবেষণাকে অগ্রাধিকার দিয়ে খাদ্য উৎপাদনে আধুনিক, উন্নত ও লাগসই প্রযুক্তি উদ্ভাবন ও সম্প্রসারণ ব্যবহার জোরদার করার পদক্ষেপ নেওয়া হয়েছে। বর্তমানে সরকারের লক্ষ্য টেকসই খাদ্য উৎপাদন ব্যবস্থা গড়ে তোলার মাধ্যমে দেশের জনগণের পুষ্টি নিরাপত্তা নিশ্চিত করা।

খাদ্য সচিব শাহাবুদ্দিন আহমদ-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, সম্মানিত অতিথি ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ সচিব মোঃ রইছউল আলম মন্ডল, ইউএসএআইডি এর মিশন ডিরেক্টর ডেরিক ব্রাউন প্রমুখ।

সর্বাধিক পঠিত খবর



শরীরের হাড় ক্ষয় করে যেসব খাবার

শরীরের চুলকানি দূর করার উপায়

শরীরের হাড় ক্ষয় করে যেসব খাবার


বুকে কফ? দূর করুন ঘরোয়া উপায়ে



ফাইভ জি চালু হতেই মরল কয়েকশ পাখি!