রবিবার, ২৬ মে ২০১৯

English Version

আদ্-দ্বীন হাসপাতালে ফ্রি চিকিৎসা সেবার উদ্বোধন

No icon সুসংবাদ

স্বাস্থ্য ডেস্ক: ১৭ ফেব্রুয়ারি ১৯: আদ্-দ্বীন ব্যারিস্টার রফিক-উল হক হাসপাতালে নাক-কান-গলা রোগীদের জন্য বিনামূল্যে চিকিৎসা সেবা কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। শনিবার বিকাল ৪টায় রাজধানী পোস্তগোলায় শতাধিক রোগীর চিকিৎসার মাধ্যমে আনুষ্ঠানিকভাবে এ সেবার উদ্বোধন করা হয়।

আগামী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত শুক্রবার ছাড়া প্রতিদিন সকাল ৮টা থেকে বেলা ১১টা পর্যন্ত বিশেষজ্ঞ চিকিৎসকের মাধ্যমে বহির্বিভাগে এ চিকিৎসা সেবা ও অপারেশনের জন্য রোগী বাছাই করা হবে। বাছাইকৃত রোগীদের বিনামূল্যে অপারেশন করা হবে। ভর্তি রোগীর অপারেশন, পরীক্ষা-নিরীক্ষা ও থাকা-খাওয়ার সম্পূর্ণ খরচ হাসপাতাল বহন করবে। তবে অপারেশন পরবর্তী ওষুধ খরচ রোগীকে বহন করতে হবে।

এছাড়াও আগামী ২ থেকে ১৫ মার্চ পর্যন্ত বিনামূল্যে গর্ভবতী মা ও স্ত্রীরোগ সংক্রান্ত চিকিৎসা সেবা এবং ১৫ মার্চ থেকে ১৫ এপ্রিল পর্যন্ত শিশু স্বাস্থ্য চিকিৎসা সেবা দেয়া হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আদ্-দ্বীন ফাউন্ডেশনের চেয়ারম্যান ও বাংলাদেশ সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হক। এছাড়াও উপস্থিত ছিলেন আদ্ দ্বীন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ডা. শেখ মহিউদ্দীন, আদ্ দ্বীন ফাউন্ডেশনের মেডিকেল এডুকেশন এন্ড রেগুলেটরি এ্যাফেয়ার্স আনোয়ার হোসেন মুন্সী, আদ্ দ্বীন উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. মো. আফিকুর রহমান, আদ্-দ্বীন হাসপাতালসমূহের পরিচালক ডা. নাহিদ ইয়াসমিন। আদ্ দ্বীন ব্যারিস্টার রফিক-উল হক হাসপাতালের পরিচালক ডা. মোহাম্মদ জাহাঙ্গীর, উপ-পরিচালক ডা. মাহফুজা জেসমিন ।

প্রধান অতিথির বক্তব্যে ব্যারিস্টার রফিক-উল হক বলেন,“আদ্-দ্বীন হাসপাতাল সূচনালগ্নেই সেবাধর্মী মনোভাব নিয়ে যাত্রা করে। হাটি হাটি পা পা করে আজ বৃহৎ পরিসরে বিস্তৃতি লাভ করেছে। এবছর সমাজের সুবিধা বঞ্চিত মানুষের মধ্যে আদ্-দ্বীনের সেবা কার্যক্রম পৌছে দিতে বর্ষব্যাপী বিনামূল্যে বিভিন্ন বিভাগের মাধ্যমে চিকিৎসা সেবা চালু রাখা হবে। আদ্-দ্বীনের ব্রত হচ্ছে, সকলের সাধ্যের মধ্যে মানসম্মত চিকিৎসা সেবা প্রদান করা।

সর্বাধিক পঠিত খবর


মুরগির কলিজা কতটা উপকারী?




যেসব ভুল ডেকে আনে স্ট্রোক

তুলসি পাতার অসাধারণ ঔষধী গুণাগুণ


লিভার পরিষ্কার রাখে যে খাবার